ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লা সিটি উপনির্বাচনে প্রতীক পেলেন চার মেয়রপ্রার্থী

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১১:৪২, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
কুমিল্লা সিটি উপনির্বাচনে প্রতীক পেলেন চার মেয়রপ্রার্থী

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) উপনির্বাচনে অংশগ্রহণকারী চার মেয়রপ্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে প্রতীক বরাদ্দ দেওয়া শুরু করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন।

এর মধ্যে দুই বারের সাবেক মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাককু পেয়েছেন টেবিল ঘড়ি প্রতীক। তার পক্ষে প্রতীক বরাদ্দ নেন অ্যাডভোকেট মো. মোস্তফা। মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে ঘোড়া প্রতীক বরাদ্দ দেওয়া হয়। তিনি নিজেই প্রতীক গ্রহণ করেন। স্বতন্ত্র প্রার্থী তাহসিন বাহার সূচনা পেয়েছেন বাস প্রতীক। তার পক্ষে প্রতীক গ্রহণ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকন। প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম পেয়েছেন হাতি প্রতীক। তিনি নিজেই প্রতীক গ্রহণ করেন।

প্রতীক বরাদ্দের সময় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, সবাই নিয়ম মেনে প্রচারণা করবেন। আচরণবিধি ভঙ্গ করলে ব্যবস্থা নেওয়া হবে। আমরা একটি শান্তিপূর্ণ নির্বাচন চাই।

নির্বাচনে মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ৯ মার্চ ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার দুই লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটার রয়েছেন।

উল্লেখ্য, ২০২২ সালের কুসিকের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়