ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

দৌলতপুরে ইউপি উপনির্বাচন: ২ প্রার্থীর প্রাপ্ত ভোট সমান 

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ৯ মার্চ ২০২৪   আপডেট: ২২:৩৩, ৯ মার্চ ২০২৪
দৌলতপুরে ইউপি উপনির্বাচন: ২ প্রার্থীর প্রাপ্ত ভোট সমান 

আব্দুল মান্নান রানা বিশ্বাস ও ফারুক আলম পান্না

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে দুই প্রার্থীর ভোট সমান সংখ্যক হওয়ায় দুই প্রার্থীর মধ্যে আবারও নির্বাচন হবে। এই উপনির্বাচনে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রার্থীদের মধ্যে ঘোড়া প্রতীকের আব্দুল মান্নান রানা বিশ্বাস ও মোটরসাইকেল প্রতীকের ফারুক আলম পান্না ৬ হাজার ১২৩টি করে ভোট পেয়েছেন। আনারস প্রতীকের জামিরুল ইসলাম বাবু ৪ হাজার ৯১৩ ভোট, চশমা প্রতীকের মেহেদী হাসান ৬৩৬ ভোট এবং টেবিল ফ্যান প্রতীকের আব্দুল মজিদ ১৮ ভোট পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার অঞ্জন কুমার মন্ডল জানান, দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল মান্নান রানা বিশ্বাস ও ফারুক আলম পান্না সমান সংখ্যক ভোট পাওয়ায় দুই জনের মধ্যে আবারও নির্বাচন হবে।

তবে নির্বাচনের ফলাফল মেনে নিয়ে আব্দুল মান্নান বিশ্বাস রানা জানান, আইন অনুযায়ী উপজেলা প্রশাসন ও রিটার্নিং অফিসার যে সিদ্ধান্ত নেবেন, তিনি তা মেনে নেবেন। আরেক প্রার্থী মো. ফারুক আলম পান্না জানান, তিনি আইনের আশ্রয় নেবেন।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ জানান, দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়নি। তাদের মধ্যে পুনরায় ভোট হবে। তবে নির্বাচনের তারিখ পরে জানানো হবে।

শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ও বিরতিহীনভাবে নয় কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। 

রিফাইতপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু ২০২৩ সালের ১৪ অক্টোবর মারা যান। তার মৃত্যুর কারণে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন তফশিল ঘোষণা করে।

কাঞ্চন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়