ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্বপ্ন পূরণের যাত্রা শুরু মেহের নিগারের  

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ১৯ মার্চ ২০২৪  
স্বপ্ন পূরণের যাত্রা শুরু মেহের নিগারের  

নরসিংদীর শিবপুরে নারী উদ্যোক্তাদের পণ্য সামগ্রী বাজারজাতকরণে  'ফুড বাড়ি ও পঞ্চকন্যা' নামে অনলাইন প্লাটফর্মের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় শিবপুর বাসস্ট্যান্ড সংলগ্ন কমান্ডার আব্দুল মান্নান ভূঁইয়ার বাড়িতে আনুষ্ঠানিকভাবে এ অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন করা হয়।

নারী উদ্যোক্তা মেহের নিগার মনি'র উদ্যোগে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি ও নরসিংদী ওমেন্স চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ড. মাসুদা সিদ্দিক রোজী। এতে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থেকে নারী উদ্যোক্তা সৃষ্টির বিষয়ে বিশদ আলোচনা করেন নরসিংদী ইনডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিপ্লব চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহসীন নাজির, সাধারণ সম্পাদক সামসুল আলম ভুইয়া রাখিল।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, উদ্যোক্তা মেহের নিগার মনির মত দেশে দিন দিন নারীর উদ্যোক্তার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে দেশের নারীরা যেমন কর্মক্ষম হচ্ছে, পাশাপাশি আর্থিকভাবেও লাভবান হচ্ছে। এসব নারী উদ্যোক্তারা বিভিন্ন সুস্বাদু খাবার, বস্ত্রসহ বিভিন্ন পণ্য নিয়ে কাজ করছে। সবচেয়ে বড় কথা হচ্ছে এসব উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য অনলাইনে বাজারজাতকরণের ফলে বিভিন্ন রকমারি দোকান ও নামিদামি ব্রান্ডের শো-রুমগুলোতে যে দরে বিক্রি করা হয়, তার চেয়ে অনেক কম দামে পাওয়া যায়।

এ সময় বক্তারা উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য সামগ্রী বাজারজাতকরণে 'ফুড বাড়ি ও পঞ্চকন্যা' নামে অনলাইন প্লাটফর্মটি প্রতিষ্ঠা করায় তরুণ এই নারী উদ্যোক্তা মেহের নিগার মনির প্রশংসা করেন।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়