ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:২৩, ২৭ এপ্রিল ২০২৪
ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০

ব্রাজিলে গৃহহীনদের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত একটি পরিত্যক্ত হোটেলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে।  দক্ষিণাঞ্চলীয় রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যের রাজধানী পোর্তো অ্যালেগ্রে শহরে শুক্রবার (২৬ এপ্রিল) এ আগুন লাগে। খবর আল জাজিরার। 

রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যের ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, দুর্ঘটনার খবর পাওয়া মাত্র ফায়ার ডিপার্টমেন্টের কর্মীরা গারো ফ্লোরেস্তা হোটেলে ছুটে যায়। সেখান থেকে ১০ জন নিহতের পাশাপাশি ১৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

ফায়ার ডিপার্টমেন্টের বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে। আগুন লাগার কারণ অনুসন্ধান করছেন বিশেষজ্ঞরা।

ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, আশ্রয়কেন্দ্রটি অনুমোদন না নিয়েই কার্যক্রম চালাচ্ছিল। কিন্তু পোর্তো আলেগ্রির এক নগর কর্মকর্তা এই অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

সামাজিকমাধ্যম এক্স-এ করা এক পোস্টে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দ্য সিলভা অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি ‘গভীর সমবেদনা’ প্রকাশ করেছেন।

রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যে ১১ বছর পর এমন মারাত্মক অগ্নিকাণ্ড হলো। এর আগে ২০১৩ সালে সান্তা মারিয়া শহরের কিস নাইটক্লাবে কনসার্টে আগুনে ২৪২ জন নিহত হয়েছিল। 

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়