ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টিসিবির পণ্য নিতে গিয়ে চেয়ারম্যানের কিল-ঘুষিতে আহত দিনমজুর

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২০ মার্চ ২০২৪   আপডেট: ১৫:১২, ২০ মার্চ ২০২৪
টিসিবির পণ্য নিতে গিয়ে চেয়ারম্যানের কিল-ঘুষিতে আহত দিনমজুর

মোজাহিদুলকে মারধর করছেন ইউপি চেয়ারম্যান মোসাব্বির হোসেন (ভিডিও থেকে নেওয়া)।

গাইবান্ধায় টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পণ্য নিতে গিয়ে ইউপি চেয়ারম্যান মোসাব্বির হোসেনের কিল-ঘুষিতে মোজাহিদুল ইসলাম (৫২) নামে এক দিনমজুর আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। হামলার শিকার আহত ওই দিনমজুর বর্তমানে গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

মোজাহিদুল ইসলাম রামচন্দ্রপুর ইউনিয়নের বড় মহানন্দপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে। তিনি তার স্ত্রী রুমা বেগমের নামে টিসিবির একটি কার্ড নিয়ে পণ্য কিনতে গিয়েছিলেন।

জানা যায়, মঙ্গলবার বিকেলে মোজাহিদুলসহ বেশকিছু লোকজন টিসিবির কার্ড দিয়ে পণ্য কিনতে গেলে তাদের অপেক্ষা করতে বলা হয়। সেসময় পণ্য না পেয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হৈ চৈ করতে থাকেন কার্ডধারীরা। খবর পেয়ে রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাব্বির হোসেন ঘটনাস্থলে আসেন। পরে দিনমজুর মোজাহিদুলকে ধাক্কা দিয়ে বের হয়ে যেতে বলেন। তারপরও বের না হলে মোজাহিদুলকে কিল-ঘুষি মারতে থাকেন তিনি।

হাসপাতালে চিকিৎসাধীন দিনমজুর মোজাহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার সকাল থেকে ইউনিয়ন পরিষদে টিসিবি কার্ডধারীদের পণ্য দেওয়া হচ্ছিল। বিকেল ৪টার দিকে ৪০-৫০ জন কার্ডধারীকে পণ্য না দিয়ে নানা তালবাহানা করতে থাকেন টিসিবির ডিলাররা। পরে লোকজন উত্তেজিত হয়ে উঠলে চেয়ারম্যান মোসাব্বির হোসেন ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং হামলা চালান। এ ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোসাব্বির হোসেন। ফাইল ফটো

অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান মোসাব্বির হোসেন বলেন, মোজাহিদুল মাদকাসক্ত। নেশা করে তার মাথায় সমস্যা দেখা দিয়েছে। সে একজন মামলাবাজ প্রকৃতির লোক। বিভিন্ন ব্যক্তির সঙ্গে সামান্য বিষয় নিয়ে ঝামেলা করে, পরে সেটা মামলায় নিয়ে যায়।

তিনি বলেন, আমার ইউনিয়নে টিসিবির কার্ডধারী ব্যক্তির সংখ্যা ২৯০০। গতকাল বিকেল ৪টা পর্যন্ত পণ্য বিতরণ করা হয়। এরপর ১০-১২টি কার্ডের পণ্য অবিক্রীত থেকে যায়। নির্দিষ্ট সময়ের মধ্যে এসব কার্ডধারী না আসায় সেগুলো সাধারণ জনগণের মাঝে বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

মোজাহিদুলকে মারধরের বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান বলেন, মোজাহিদুল ডিলারদের ক্যাশ কক্ষে প্রবেশ করে ডিলারদের ওপর হামলা করতে উদ্ধত হয়। এটা দেখার পর আমি তাকে ধাক্কা দিয়ে বের করে দিয়েছি। কোনো মারপিট করা হয়নি।

গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদ রানা বলেন, টিসিবির পণ্য নিতে গিয়ে ইউপি চেয়ারম্যানের হামলার শিকার হয়েছেন বলে মোজাহিদুল নামের এক ব্যক্তি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ইউপি চেয়ারম্যানের হামলার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ১২ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, মোসাব্বির হোসেন ইউনিয়ন পরিষদে থাকা টিসিবির কিছু কার্ডধারী লোকজনকে বের করে দিচ্ছেন। এসময় কার্যালয়ের গেটের কাছে দাঁড়িয়ে থাকা মোজাহিদুলকে লক্ষ্য করে মাথায় ও পিঠে কিল-ঘুষি মারতে থাকেন তিনি।

মাসুম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়