ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

দেশজুড়ে পালিত হচ্ছে ৫৪তম স্বাধীনতা দিবস

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২৬ মার্চ ২০২৪   আপডেট: ১৫:০৬, ২৬ মার্চ ২০২৪
দেশজুড়ে পালিত হচ্ছে ৫৪তম স্বাধীনতা দিবস

স্বাধীনতা দিবসে মৌলভীবাজারে বীর শহিদদের শ্রদ্ধা জানানো হয়। ছবি: রাইজিংবিডি

আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। রাইজিংবিডির নিজস্ব প্রতিবেদক, জেলা প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো তথ্য ও ছবি নিয়ে প্রতিবেদন।

মানিকগঞ্জ
মানিকগঞ্জ প্রতিনিধি জাহিদুল হক চন্দন জানান, মহান স্বাধীনতা দিবসে মানিকগঞ্জে সর্বস্তরের মানুষ শ্রদ্ধার্ঘ্য অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণ করেছেন। দিবসটি উপলক্ষে বিভিন্ন স্থানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

মৌলভীবাজার
মৌলভীবাজার সংবাদদাতা এম এ হামিদ জানান, মৌলভীবাজারে সুর্যোদয়ের সাথে সাথে দিনের কার্যক্রম শুরু হয়। এরপর স্থানীয় কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মনজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান প্রমুখ।

স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে আনন্দ শোভাযাত্রা বের হয়। ছবি: রাইজিংবিডি

টাঙ্গাইল 
টাঙ্গাইল প্রতিনিধি কাওছার আহমেদ জানান, তোপধ্বনি, পুষ্পস্তবক অর্পণ, শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংঙ্গীত পরিবেশনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে সমাবেশ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংঙ্গীত পরিবেশিত হয়। এছাড়াও বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিএনসিসি সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় শহীদ স্মৃতি পৌরউদ্যানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শেরপুর
শেরপুর প্রতিনিধি তারিকুল ইসলাম জানান, স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম। এছাড়া জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর পৌরসভা, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, তাতীলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা পুস্পস্তবক অর্পণ করেন।

কুমিল্লায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতা ও জাতীয় দিবস। ছবি: রাইজিংবিডি


কুমিল্লা 
কুমিল্লা প্রতিনিধি রুবেল মজুমদার জানান, কুমিল্লায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ভোরে নগরীর টাউনহল মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা হয়। পরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, কুমিল্লা-৬ আসনের  সংসদ সদস্যের প্রতিনিধি আতিকুল্লাহ খোকন, জেলা পরিষদের প্যানেল মেয়র  আব্দুল্লাহ আল-মামুদ সহীদ, জেলা সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার, কুমিল্লা সির্টি কর্পোরেশন  নির্বাহী কর্মকর্তা ছামছুল আলম, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়