ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ইন্টার্ন চিকিৎসকদের চলমান আন্দোলনে চিকিৎসা সেবা ব্যাহত

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২৭ মার্চ ২০২৪  
ইন্টার্ন চিকিৎসকদের চলমান আন্দোলনে চিকিৎসা সেবা ব্যাহত

বেতনভাতা বৃদ্ধি, চিকিৎসক সুরক্ষা আইন বাস্তবায়নসহ চারদফা দাবিতে সারাদেশে কর্মবিরতি পালন করছেন পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা।

তাদের টানা পঞ্চমদিনের কর্মবিরতিতে ব্যাহত হচ্ছে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সেবা কার্যক্রম। এতে ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা।

গত শনিবার (২৩ মার্চ) বিকেল থেকে চারদফা দাবিতে সারাদেশের মতো ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও কর্মবিরতি শুরু করেন পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকরা। এতে প্রত্যেকটি ওয়ার্ডে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। দূরদূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজনরা কাঙ্ক্ষিত সেবা না পেয়ে পড়েছেন ভোগান্তিতে।

কয়েকজন রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, ওয়ার্ডগুলোতে সকালে সিনিয়র ডাক্তারের রাউন্ড শেষে সারাদিন একজন ডাক্তার থাকেন। ওয়ার্ডে এতো রোগী থাকে যে ঐ এক/দুইজন ডাক্তার কুলিয়ে উঠতে পারেন না।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. খুরশেদ আলম বলেন, পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে আমাদের ওয়ার্ডগুলোতে সিএ ও রেজিস্ট্রারগণ সেবা দিয়ে যাচ্ছেন। পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকরাও আমাদের হাসপাতালের সার্ভিসের একটি অংশ। তাদের এই সার্ভিসটি বন্ধ থাকার কারণে রোগীর চাপ সামলাতে বেগ পোহাতে হচ্ছে।

আন্দোলনের বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসক তানভীর মাহতাব বলেন, সেবা না দিতে পেরে রোগীদের ভোগান্তি দেখে আমাদেরও খারাপ লাগছে। কিন্তু আমাদের নিজেদের জীবনের কথাও তো ভাবতে হবে। বর্তমান সময়ে এতো অল্প বেতনে চলা প্রায় অসম্ভব। তাই আন্দোলনে নেমেছি।

দাবি মেনে না নিলে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারীও দেন পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকরা।

প্রতিদিন গড়ে প্রায় সাড়ে তিন থেকে চার হাজার ভর্তি রোগীর সেবার মান নিশ্চিত করতে আন্দোলনরত পোস্ট গ্র্যাজুয়েট ও ইন্টার্ন চিকিৎসকদের দাবি মেনে নিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের অচলাবস্থা থেকে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন ময়মনসিংহের সচেতন মহল।

মাহমুদুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়