ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বগুড়া মোটর মা‌লিক গ্রু‌পের সম্পাদক কারাগা‌রে

বগুড়া প্রতিনি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৭ মার্চ ২০২৪  
বগুড়া মোটর মা‌লিক গ্রু‌পের সম্পাদক কারাগা‌রে

বগুড়া মোটর মা‌লিক গ্রু‌পের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম‌।

বগুড়ার বিএন‌পি নেতা অ্যাড‌ভো‌কেট শাহীন হত‌্যা মামলায় হাজিরা দি‌তে গি‌য়ে গ্রেপ্তার হ‌য়ে‌ছেন মোটর মা‌লিক গ্রু‌পের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম‌।

বুধবার (২৭ মার্চ) দুপুর ১২টায় বগুড়া জেলা ও দায়রা জজ আদাল‌তে হা‌জিরা দি‌তে গে‌লে বিচারক একেএম মোজা‌ম্মেল হক চৌধুরী তা‌কে গ্রেপ্তা‌রের পর কারাগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দেন।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে আদালত প‌রিদর্শক মোসা‌দ্দেক হো‌সেন ব‌লেন, অ‌্যাড‌ভো‌কেট শাহীন হত‌্যা মামলায় ইতোপূ‌র্বে তার হা‌জিরা বাকি ছি‌ল। আজ তি‌নি আদাল‌তে হা‌জির হ‌য়ে জা‌মিন আবেদন কর‌লে আদালত তার জা‌মিন নামঞ্জুর ক‌রে কারাগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দেন। প‌রে তাকে কারাগা‌রে পাঠানো হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার নিশিন্দারা উপশহর বাজার এলাকায় দুর্বৃত্তরা বগুড়া সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী মাহবুব আলম শাহীনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে। এ ঘটনায় পরদিন নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ১১ জনের নামে মামলা দায়ের করেন। বগুড়া মোটর মালিক গ্রুপের চলমান বিরোধ নিয়ে শাহীনকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়। পরে  ২৩ এপ্রিল সন্ধ্যা ৭টায় ঢাকার মতিঝিল এলাকা থেকে আমিনুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই সময় আসামিদের গ্রেপ্তারের পর পুলিশ সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলো, জেলা মোটর মালিক গ্রুপের নেতৃত্ব নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের কারণেই শাহীন খুন হন এবং হত্যার পরিকল্পনা ঘটনার দিন সন্ধ্যার পর মোটর মালিক গ্রুপের এক নেতার অফিসে হয়। এরপর গ্রেপ্তারকৃতরা ব্যাপক পুলিশি জিজ্ঞাসাবাদের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আমিনুল ইসলামের পরিকল্পনাতেই শাহীনকে হত্যা করা হয় বলে ১৬৪ ধারার জবানবন্দিতে উল্লেখ করেছিল গ্রেফতারকৃত ৫ আসামি।

এনাম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়