ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফরিদপুরে ঘূর্ণিঝড়ে দুই ইউনিয়নের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত 

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২৮ মার্চ ২০২৪  
ফরিদপুরে ঘূর্ণিঝড়ে দুই ইউনিয়নের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত 

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় ঘূর্ণিঝড়ে দুই ইউনিয়নের ২৪টি গ্রামের অন্তত শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে এবং বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ লাইন। 

স্থানীয় সূত্র জানায়, বুধবার (২৭ মার্চ) দিবাগত রাতে একটার দিকে আলফাডাঙ্গা উপজেলার পাচুরিয়া ও বানা ইউনিয়নে এই ঘূর্ণিঝড় আঘাত হানে। এতে অসংখ্য গাছপালা ভেঙে এবং উপড়ে পড়ে। শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।  অনেক জায়গায় সড়কের উপরে গাছ পড়ে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। ঝড়ের সময় বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন হয়ে দুই ইউনিয়নের কয়েকটি গ্রাম অন্ধকার হয়ে যায়।

পাচুরিয়া ইউনিয়নের কঠুরাকান্দি গ্রামের বাসিন্দা শামীম ফকির জানান, পাচুরিয়া ইউনিয়নের শিরগ্রাম, গড়ানিয়া, পাকুড়িয়া, টাবনী, টোনাপাড়া, শিয়ালদি চরপাড়া, জয়দেবপুর, আউশির হাট, কঠুরাকান্দি, মাজপাড়া, আড়পাড়াসহ অন্তত ১১ টি গ্রামে এই ভয়াবহ ঝড় আঘাত আনে। ঝড়ের সময় ওই ইউনিয়নের বিধবা লিপি বেগমের একমাত্র সম্বল সেমিপাকা একটি বসতঘরের ওপর বিশাল একটি গাছ পড়ে লণ্ডভণ্ড হয়ে যায়। এ সময় লিপি বেগম প্রাণে বাঁচতে বাথরুমে আশ্রয় নেন। অসংখ্য গাছপালা ভেঙে সড়কের ওপর পড়ে চলাচল বন্ধ হয়ে গেছে। তার ছিড়ে যাওয়ায় গ্রামে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ হয়ে গেছে।

আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ জানান, বুধবার রাত একটার দিকে দুই ইউনিয়নের ২৪টি গ্রামের অন্তত শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে ও শতাধিক গাছপালা উপড়ে গেছে। বিস্তীর্ণ এলাকার ফসল নষ্ট হয়েছে। অনেকে ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে। ঘটনাস্থলে পৌঁছে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, স্থানীয় উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেবে।

তামিম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়