ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

খুলনায় হত্যা মামলায় নারীর যাবজ্জীবন 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ৩১ মার্চ ২০২৪  
খুলনায় হত্যা মামলায় নারীর যাবজ্জীবন 

খুলনায় স্বামীকে বিষপ্রয়োগে হত্যার মামলায় মোছাম্মাৎ নাদিরা বেগম (৪০) নামে এক নারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

রোববার (৩১ মার্চ) খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নীলা রানী কর্মকার মামলার রায় ঘোষণা করেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী অ্যাডভোকেট শিউলি আক্তার লিপি রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত নাদিরা খুলনার রূপসা উপজেলার বাহিরদিয়া গ্রামের মৃত মোদাচ্ছের আলীর স্ত্রী। 

রাষ্ট্র পক্ষের কৌশলী অ্যাডভোকেট শিউলি আক্তার লিপি জানান, রূপসা উপজেলার বাহিরদিয়া গ্রামের মোদাচ্ছের আলীর স্ত্রী মোছাম্মাৎ নাদিরা বেগমের সঙ্গে  বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার পশ্চিম বাহিরদিয়া গ্রামের আব্দুস সাত্তার শেখের ছেলে কামরুল ইসলামের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। এনিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য চলছিল। মোদাচ্ছেরের পরিবারের সদস্যদের সঙ্গেও নাদিরার ভালো সম্পর্ক ছিল না। ২০০৬ সালে মোদাচ্ছের অসুস্থ হয়ে পড়লে তার শরীরে স্যালাইন পুশ করা হয়। স্যালাইন চলার সময় নাদিরা প্রেমিক কামরুল ইসলামের প্ররোচনায় বিষ মিশিয়ে দেন। ফলে বিষক্রিয়ায় মোদাচ্ছের মারা যান। 

এ ঘটনায় নিহত মোদাচ্ছেরের ভাই মৃত মোশাররফ শেখ বাদী হয়ে ২০০৬ সালের ২ মে নাদিরা ও তার প্রেমিক কামরুল ইসলামের বিরুদ্ধে রূপসা থানায় হত্যা মামলা করেন। একই বছরের ৩১ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) রূপসা থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. মিরাশ উদ্দিন নাদিরা  ও তার প্রেমিক কামরুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। আজ মামলার রায় ঘোষণা করলেন বিচারক। কামরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নূরুজ্জামান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়