ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সিলেটে কখন কোথায় ঈদের জামাত

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১০ এপ্রিল ২০২৪  
সিলেটে কখন কোথায় ঈদের জামাত

দেশে ঈদুল ফিতর উদযাপিত হবে আগামীকাল বৃহস্পতিবার। প্রতিবছরের ন্যায় এবারো সিলেটে বিভিন্ন ঈদগাহ ও মসজিদে ঈদের নামাজ আদায় করবেন মুসল্লিরা।

এ বছর সিলেট নগরীতে ৪৩০টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে, ৩৪৭টি মসজিদে ও ৮৩টি ঈদগাহে হবে ঈদের জামাত। এছাড়া, সিলেটের বিভিন্ন উপজেলায় ২৫৬৯টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে, মসজিদে হবে ২ হাজার ৯৯টি ও ঈদগাহে হবে ৪৭০টি।

সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ৭০০ বছরের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। এখানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

শাহী ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু হুরায়রা। এর আগে, বয়ান পেশ করবেন একই মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান।

এছাড়া, নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে পৃথক তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায়।

নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে সকাল ৮টায়, হযরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গণে ও হযরত শাহপরান (র.) দরগা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

বন্দর বাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। জজ কোর্ট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। সিলেট রেজিস্ট্রারী মাঠে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায়।

এদিকে, পবিত্র ঈদুল ফিতর নির্বিঘ্নে উদযাপনে জেলা প্রশাসন ও সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের মিডিয়া কর্মকর্তা এডিসি সাইফুল ইসলাম বলেন, ‘পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মহানগর পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। নির্দিষ্ট পোশাকের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ সদস্যরা মাঠে কাজ করবেন।’

নূর/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়