ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

চিত্রশিল্পী এস এম সুলতান মেলায় ষাঁড়ের লড়াই

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৫৯, ২৪ এপ্রিল ২০২৪
চিত্রশিল্পী এস এম সুলতান মেলায় ষাঁড়ের লড়াই

দুই ষাঁড়ের লড়াই উপভোগ করছেন মেলায় আসা মানুষরা

তীব্র দাবদাহের মধ্যেই নড়াইলে চিত্রশিল্পী এস এম সুলতান মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) শহরের কুড়ি ডোর মাঠে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। এসময় হাজারো মানুষ লড়াই উপভোগ করতে ভিড় করেন মাঠে।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত সুলতান মেলায় কিউট গ্রামীণ ক্রীড়া উৎসবের অংশ হিসেবে ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও এস.এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকা থেকে ২০টি ষাঁড় অংশ নেয়। লড়াইয়ে অংশ নেওয়া প্রতিটি ষাঁড়ই ছিল সুঠাম দেহের ও বাহারি রঙের। লড়াই দেখতে নানা বয়সী হাজারো মানুষের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে কুড়ি ডোর মাঠটি।

যশোরের অভয়নগর থেকে আসা সূর্য কুমার বলেন, অনেক কষ্ট করে প্রতিবছর সুলতান মেলায় ষাঁড়ের লড়াই দেখতে আসি। প্রচণ্ড গরম উপেক্ষা করেই প্রতিযোগিতাটি দেখতে এসেছি।

সুলতান মেলারকিউট গ্রামীণ ক্রীড়া উৎসব,উদযাপন পর্ষদের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বলেন, এই আয়োজনের উদ্দেশ্য হলো নতুন প্রজন্মের কাছে বাঙালির হারিয়ে যাওয়া যে ক্রীড়া উৎসব রয়েছে সেগুলোর তুলে ধরা। নতুন প্রজন্মকে আমাদের ঐতিহ্যের সঙ্গে পরিচিত করা। যুবক-যুবতীরা যাতে মাদক থেকে সরে এসে খেলাধুলা এবং লেখাপড়ায় নিজেদের আলোকিত মানুষ হিসেবে তৈরি করতে পারে সেই প্রত্যাশা নিয়েই আমাদের এই প্রচেষ্টা।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল নড়াইলের সুলতান মঞ্চে ১৫ দিনব্যাপী সুলতান মেলা শুরু হয়। আগামী ২৯ এপ্রিল মেলা শেষ হওয়ার কথা।

শরিফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ