ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

উপজেলা নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জে ভোটের মাঠে বিএনপির ৬ প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২৪ এপ্রিল ২০২৪  
চাঁপাইনবাবগঞ্জে ভোটের মাঠে বিএনপির ৬ প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির ৬ প্রার্থী। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে তারা ভোটের মাঠে থাকার প্রস্তুতি নিয়েছেন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) তাদের প্রত্যেককে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে এই প্রার্থীরা নিজ নিজ এলাকায় প্রচারণা চালাতে শুরু করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির ৩, ভাইস চেয়ারম্যান পদে ২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ভোলাহাট উপজেলার ৫ জন এবং গোমস্তাপুর উপজেলা থেকে একজন নির্বাচনে অংশ নিচ্ছেন।

ভোলাহাট উপজেলা নির্বাচনে অংশ নেওয়া বিএনপি প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে বিএনপির উপজেলা শাখার একাংশের আহ্বায়ক মোহাম্মদ বাবর আলী (আনারস), উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম (চিংড়ি মাছ)। ভাইস চেয়রাম্যান পদে উপজেলা বিএনপির সাবেক অর্থ সম্পাদক মো. কামাল উদ্দিন (চশমা), উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কায়সার আহমেদ (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী মোসা. রেশমাতুল আরশ রেখা (ফুটবল)। 

গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মো. আশরাফ হোসেন ওরফে আলিম (আনারস)। তিনি দীর্ঘদিন আগে গোমস্তাপুর সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

কেন্দ্রীয়ভাবে বর্জনের ঘোষণা দিলেও উপজেলা দুটিতে নির্বাচনে অংশ নেওয়া বিএনপি নেতারা বলছেন, জণগনের চাওয়াকে প্রাধান্য দিয়েই ভোটে অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন তারা। বিএনপির হাতকে তৃণমূলে শক্তিশালী করতে নির্বাচনে অংশ নেওয়ার কোনো বিকল্প নেই। প্রত্যেক প্রার্থী জনগণের ওপর আস্থা রেখে দাবি করছে তারা এবারের নির্বাচনে বিপুল ভোটে জয়ী হবেন।

ভোলাহাটের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপি আহ্বায়ক (একাংশ) মোহাম্মদ বাবর আলী বলেন, তৃণমূলের নেতাকর্মীদের চাপ আর জনগণের প্রত্যাশা থেকে আমি ভোটে জন্য প্রস্তুতি নিয়েছি। স্থানীয় সরকার নির্বাচনে বিএনপিকে শক্তিশালী করতে এই নির্বাচনে অংশ নেওয়ার কোনো বিকল্প নেই।

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া জানান, কেন্দ্র থেকে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দেওয়ার পরেও স্থানীয় কিছু বিএনপির নেতারা অংশ নিয়েছেন। জেলা বিএনপির নেতারা একসঙ্গে বৈঠকে বসে তাদের (নির্বাচনে অংশগ্রহণকারী) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। 

মেহেদী/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ