ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

প্রতারক চক্রের ফাঁদে পড়ে নারীর ২৮ লাখ টাকা খোয়া

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ২৫ এপ্রিল ২০২৪  
প্রতারক চক্রের ফাঁদে পড়ে নারীর ২৮ লাখ টাকা খোয়া

ইসলামী ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের একাধিক একাউন্টসহ ১২৫টি বিকাশ এবং নগদ নম্বর ব্যবহার করে চট্টগ্রামের এক নারীর কাছ থেকে প্রায় ২৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে দেশি এবং বিদেশি সংঘবদ্ধ প্রতারক চক্র। 

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালতে ভুক্তভোগী নারী ওই প্রতারক চক্রের বিরুদ্ধে মামলা করেন। আদালত মামলা গ্রহণ করে সিআইডিকে দ্রুততম সময়ের মধ্যে এই চক্রের সদস্যদের চিহ্নিত করে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ মামলার সত্যতা নিশ্চিত করে জানান, চাকরির প্রলোভন দেখিয়ে মোবাইলে ম্যাসেজ পাঠিয়ে প্রতারক চক্র তাদের গ্রাহক সংগ্রহ করে। অফলাইন এবং অনলাইনে প্রতারক চক্রের কাস্টমাইজ করা নির্দিষ্ট ওয়েবসাইটে ক্লিক করলেই টাকা মিলবে— এরকম প্রলোভন দেখিয়ে শুরু হয় প্রতারণার কাজ। প্রথম প্রথম তারা ৩-৪ বার গ্রাহকদের নির্দিষ্ট টাকাও প্রদান করে। এরপর প্রতারক চক্র ভুক্তভোগীদের তাদের পাতা ফাঁদে ফেলে বিকাশ, নগদ এবং বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। 

গোলাম মাওলা মুরাদ বলেন, দেশি-বিদেশি এ ধরনের সংঘবদ্ধ প্রতারকচক্র শুধু এই নারী নয়, দেশের বিভিন্ন জায়গায় প্রতারণার জাল বিছিয়ে নিরীহ মানুষের লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। প্রতারক চক্রের সদস্যদের আইনের আওতায় আনতে না পারলে ভুক্তভোগীর সংখ্যা দিন দিন বেড়ে চলবে।
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়