ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

‘আমার ছেলে আর উড়বে না’

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ৯ মে ২০২৪   আপডেট: ১৮:৪৭, ১০ মে ২০২৪
‘আমার ছেলে আর উড়বে না’

একমাত্র সন্তানের মৃত্যুর সংবাদ শুনে পাগলপ্রায় মা নিলুফার আক্তার

‘আমার ছেলে আমার অনেক খোঁজ-খবর নিত, যত্ন নিত। এখন কে আমার খোঁজ নেবে। আমাকে নিয়ে বিমানে উড়ার স্বপ্ন দেখত আমার ছেলে। আমার ছেলে আমার বেঁচে থাকার অবলম্বন ছিল। ও আমার স্বপ্ন ছিল। আমার ছেলে আর উড়বে না। কেউ আমার ছেলেরে আইনা দাও।’

একমাত্র সন্তান হারিয়ে কান্নাজড়িত কণ্ঠে কথাগুলো বলছিলেন চট্টগ্রামের পতেঙ্গায় বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে নিহত পাইলট আসিম জাওয়াদের মা।

আরও পড়ুন: আসিম জাওয়াদ বিমানবাহিনীর অফিসার হওয়ার স্বপ্ন দেখেছিলেন

বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যায় মানিকগঞ্জ শহরের বাসায় গিয়ে দেখা যায়, ছেলেকে হারিয়ে কাঁদতে কাঁদতে বারবার জ্ঞান হরিয়ে ফেলছিলেন মা নিলুফার আক্তার খানম। স্বজনরা তাকে নানাভাবে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন।

প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ

 

এর আগে বেলা পৌনে ১১টার দিকে চট্টগ্রামে বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। বিমানে থাকা দুই পাইলট প্যারাসুট দিয়ে নেমে আসেন। ফায়ার সার্ভিস ও বিমানবাহিনীর নিজস্ব ইউনিটের সদস্যরা তাদের কর্ণফুলী নদী থেকে উদ্ধার করেন। দুপুর সাড়ে ১২টার দিকে পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ মারা যান।

নিহত আসিম জাওয়াদের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গোপালপুর গ্রামে। তার বাবা ডা. আমান উল্লাহ। তার মা সাভার ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষিকা ছিলেন। এখন অবসরে গেছেন। তারা জেলাশহরের গোল্ডেন টাওয়ারে নিজস্ব ফ্ল্যাটে বসবাস করেন। আসিম জাওয়াদ চাকরিসূত্রে স্ত্রী অন্তরা আক্তার ও দুই সন্তান নিয়ে চট্টগ্রামে থাকতেন।

স্ত্রী-সন্তান নিয়ে সুখের সংসার ছিল আসিম জাওয়াদের

আসিম জাওয়াদ কয়েক মাস আগে স্ত্রী ও সন্তানদের নিয়ে মানিকগঞ্জে এসেছিলেন। তখন বাবা-মাসহ স্বজনদের সঙ্গে সময় কাটান। এরপর নিজ কর্মস্থলে ফিরে যান।

আসিম জাওয়াদ ২০১১ সালে বিমানবাহিনীতে অফিসার হিসেবে কমিশন লাভ করেন। প্রায় ৮ বছর আগে নারায়ণগঞ্জের মেয়ে অন্তরা আক্তারকে বিয়ে করেন। স্ত্রী, ছেলে ও মেয়েকে নিয়ে ছিল তার সংসার।

চন্দন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়