ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

পঞ্চগড়ে সিল মারা ব্যালট নিয়ে চেয়ারম্যানের সেলফি 

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১০ মে ২০২৪   আপডেট: ১৫:৪৭, ১০ মে ২০২৪
পঞ্চগড়ে সিল মারা ব্যালট নিয়ে চেয়ারম্যানের সেলফি 

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে গয়ে গোপন কক্ষে সিল মারা ব্যালট সামনে নিয়ে সেলফি  তুলেছেন আশরাফুল ইসলাম। এরপর তিনি সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। এমনকি তিনি সেই ছবি বিজয়ী চেয়ারম্যান প্রার্থীর ফেসবুক পোস্টে মন্তব্যের ঘরে আপ করেন। এমন কাণ্ড ব্যাপকভাবে সমালোচিত হলে তিনি বৃহস্পতিবার দুপুরের দিকে পোস্টটি মুছে ফেলেন।  

আশরাফুল ইসলাম উপজেলার শালবাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি শালবাহান ইউনিয়ন যুবলীগের সভাপতি।  বুধবার (৮ মে) শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। 

খোঁজ নিয়ে জানা যায়, আশরাফুল ইসলাম আচরণবিধি অমান্য করে মোবাইল ফোন নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করেন। এরপর গোপন বুথে গিয়ে ব্যালটে সিল মেরে সেখানেই সেলফি তোলেন। পরে তিনি ছবিটি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন। ছবির শিরোনামে লেখেন  ‘ভালবাসা নেতার পিছনে যায় না, যায় ভালবাসার পিছনে।’

উল্লেখ্য এই জনপ্রতিনিধি গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনও সিল মারা ব্যালটের ছবি তুলে ফেসবুকে পোস্ট করেছিলেন। 

ভোট কেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়া বা ছবি তোলা বেআইনি। নির্বাচন কমিশন কর্তৃক এ বিষয়ে নিষেধাজ্ঞা থাকা সত্তেও একজন জনপ্রতিনিধির এমন কাণ্ডে বিষয়টি নিয়ে নানা আলোচনা ও সমালোচনা হচ্ছে। 

আইন অনুযায়ী ভোটার কর্তৃক এ ধরনের কর্মকাণ্ড উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এবং উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর পরিপন্থি এবং শাস্তিযোগ্য অপরাধ। 

এ বিষয়ে জানতে আশরাফুল ইসলামকে মুঠোফোনে কল করে পাওয়া যায়নি। তেঁতুলিয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শামীম হোসেন বলেন, আশরাফুল ইসলামের কাজটি বেআইনি। 

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি বলেন,  বিষয়টি নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা দেখবেন। তবে, বিষয়টি আমাদের নজরে আসার সাথে সাথে আমি উপজেলা নির্বাচন ও জেলা নির্বাচন কর্মকর্তাকে অবগত করেছি। 

নাঈম//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়