ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

ফেসবুকে পোস্ট দেওয়ায় সংবাদকর্মীর বাড়িতে ককটেল হামলা!

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২৩ মে ২০২৪   আপডেট: ১১:১৬, ২৩ মে ২০২৪
ফেসবুকে পোস্ট দেওয়ায় সংবাদকর্মীর বাড়িতে ককটেল হামলা!

ঘরের সামনে পড়ে থাকা অক্ষত ককটেল

মাদারীপুরে সংবাদকর্মীর বাড়িতে ককটেলের বিস্ফোরণ ঘটানোর অভিযোগ উঠেছে। এ সময় বাড়িঘর লুটপাটের অভিযোগ করে ভুক্তভোগির পরিবার। 

বুধবার (২২ মে) সদর উপজেলার লক্ষ্মীগঞ্জে এলাকায় দৈনিক ভোরের ডাক ও নিউ এইজ পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি বেলাল খানের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।  

সংবাদকর্মীর স্বজনরা জানান, লক্ষ্মীগঞ্জ গ্রামের একটি ইটভাটা নিয়ে সম্প্রতি নিজের ফেসবুক পেইজে পোস্ট করেন বেলাল খান। সেখানে তিনি ইটভাটার অনিয়ম নিয়ে লেখালেখি করেন। এরই জেরে বুধবার সকালে  ইটভাটা কর্তৃপক্ষ লোকজন নিয়ে বেলালের বাড়িতে হামলা চালায়। এ সময় কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় তারা। ঘরের ভেতর ঢুকে তারা নগদ টাকা ও মালামালও  লুট করে। পরে পরিবারের লোকজনের চিৎকার-চেঁচামেচিতে পালিয়ে যায় হামলাকারীরা। এ সময় ঘরের সামনে অক্ষত একটি ককটেল পড়ে থাকতেও দেখা যায়। 

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সদর মডেল থানা পুলিশ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের কথাও জানিয়েছে পুলিশ।

এদিকে ঘটনার সাথে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন অভিযুক্তরা। 

আনোয়ার বেগম নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, হঠাৎ কয়েকটি বোমার আওয়াজ শুনে কাছে ছুটে এসে দেখি আমাদের বাড়ির সামনে দিয়ে কয়েকজন দৌঁড়ে যাচ্ছে। তখন ইটভাটার মালিক রাকিব কাজী ও রায়হান কাজীসহ ৭-৮ জন লোক ছিল। অনেকের আবার মুখ বাঁধা ছিল। 

বেলাল খানের স্ত্রী নুর নাহার টুলু বলেন, পূর্ব শত্রুতার জেরে রাকিব কাজী লোকজন নিয়ে এই হামলা চালিয়েছে। চারদিক থেকে লোকজন এসে ককটেল মেরে আতঙ্ক ছড়ায়। লুটপাটও করে তারা। পরে চিৎকার-চেঁচামেচি করলে পালিয়ে যায় হামলাকারীরা।

অভিযুক্ত রাকিব কাজী বলেন, আমার সাথে সাংবাদিকের পরিবারের কোন বিরোধ নেই। কিন্তু বেলাল খান ও তার পরিবারের লোকজন আমাদের উপর ক’দিন আগে হামলা করেছে। এই হামলায় আমার ভাই হাসপাতালে ভর্তি। পরে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। উল্টো এই ঘটনা থামাচাপা দিতে নিজেরাই হাতবোমা ফুটিয়ে আমাদের নামে মিথ্যে অভিযোগ দিচ্ছে। পুলিশ সঠিকভাবে তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে আসবে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, কয়েকটি ককটেল বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্ত চলছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বেলাল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়