ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

ক্যাডার বৈষম্য নিরসনের দাবিতে রংপুরে শিক্ষক সমাবেশ 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ২৫ মে ২০২৪  
ক্যাডার বৈষম্য নিরসনের দাবিতে রংপুরে শিক্ষক সমাবেশ 

সরকারিকৃত কলেজের শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবিতে রংপুরে বিভাগীয় শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসময় শিক্ষক নেতারা শিক্ষানীতিতে ক্যাডার নন-ক্যাডার বৈষম্য নিরসনে সরকারসহ শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি কামনা করেন।

শনিবার (২৫ মে) দুপুরে নগরীর চেম্বার ভবনে সরকারিকৃত কলেজ শিক্ষকদের ন্যায্য অধিকার আদায়ের এই সমাবেশের আয়োজন করেন রংপুর বিভাগীয় শিক্ষক সমাবেশ বাস্তবায়ন কমিটি। সমাবেশে বিভাগের আট জেলা থেকে আগত শিক্ষক প্রতিনিধিরা অংশ নেন।

শিক্ষক নেতারা রিভিউ কোয়ারির নামে প্রহসন বন্ধ করে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সব শিক্ষক কর্মচারীদের আত্তীকরণ দ্রুত সম্পন্ন ও ২০১৮ সালের বিধিমালা বাতিল করাসহ ১০ দফা দাবি তুলে ধরেন। 

সমাবেশে বক্তব্য রাখেন- শিক্ষক সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল মাবুদ রাজা, যুগ্ম আহ্বায়ক রওসানুল কাওছার সংগ্রাম, মকলুবার রহমান, শিক্ষক নেতা জাবেদ হুমায়ন, সুলতান তালুকদারসহ কমিটির বিভাগীয় নেতারা। এসময় সরকারিকৃত শিক্ষক সমাজের মর্যাদা, শিক্ষার মান ও পাঠদানে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে শিক্ষক বাস্তবায়ন কমিটির উত্থাপিত দাবিসমূহ বাস্তবায়নে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন তারা।

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ