ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

নোয়াখালীতে প্রস্তুত ৪৬৬টি আশ্রয়কেন্দ্র 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ২৫ মে ২০২৪  
নোয়াখালীতে প্রস্তুত ৪৬৬টি আশ্রয়কেন্দ্র 

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ধীরে ধীরে উপকূলের দিকে এগোচ্ছে, বাড়ছে শক্তিও। আবহাওয়া অফিসের দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গভীর নিম্নচাপটি তার অবস্থান থেকে উত্তর দিকে আরও অগ্রসর হয়েছে। এটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত হয়ে খুলনা, সাতক্ষীরা ও চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে আগামীকাল রোববার (২৬ মে) সন্ধ্যার দিকে। ঝড়ের আঘাত এবং জলোচ্ছ্বাস থেকে রক্ষা পেতে ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে নোয়াখালী জেলা প্রশাসন।

শনিবার (২৫ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। 

দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলার অংশ হিসেবে উপকূলীয় পাঁচ উপজেলায় ৪৬৬টি আশ্রয়কেন্দ্র, ১০২টি মেডিক্যাল টিম ও ৮৩৬০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রত্যেক উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সজাগ থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

জরুরি প্রয়োজনে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। ০১৭২৪০৯৬২৬৯ নম্বরে ফোন করে ঘূর্ণিঝড় সংক্রান্ত যেকোনো বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ করা যাবে।

সভায় অন্যদের মধ্যে পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ আহসান খান, সিপিডি কর্মকর্তা রুহুল আমিন, জেলা রেড ক্রিসেন্টের সহকারী পরিচালক নুরুল করিম এবং সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সুজন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়