ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ঘরের আড়ায় ঝুলছিল যুবকের লাশ, কব্জিতে ক্ষত

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২৫ মে ২০২৪  
ঘরের আড়ায় ঝুলছিল যুবকের লাশ, কব্জিতে ক্ষত

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় শয়নকক্ষ থেকে মামুন আলী (২৫) নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তার হাতের কব্জিতে এসময় গভীর ক্ষতচিহ্ন পাওয়া যায়। শনিবার (২৫ মে) দুপুরে কুর্শা ইউনিয়নের মজন্দপাড়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার হয়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পেপার কাটার উদ্ধার করেছে।

মারা যাওয়া মামুন একই গ্রামের লিয়াকত আলীর ছেলে। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংক কুষ্টিয়ার বিভাগীয় কার্যালয়ে মাষ্টার রোলে চাকুরি করতেন। 

পুলিশ, নিহতের স্বজন এবং প্রতিবেশীরা জানান, চার মাস আগে বিয়ে করেন মামুন। বিয়ের পর থেকেই নানা কারণে স্ত্রীর সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। এমনকি মাটির ঘরে থাকা নিয়েও স্ত্রীর সঙ্গে ঝগড়া হতো মামুনের। বাধ্য হয়ে পুরাতন বাড়ির জমিতে পাকা ঘর নির্মাণ কাজে হাত দিয়েছিলেন তিনি। কলহের জেরে বিয়ের পর থেকে স্ত্রী তার বাবার বাড়িতেই থাকতেন। আজ শনিবার সকালে ঘুম থেকে উঠে হাত-মুখ ধুয়ে ঘরে যান মামুন। সকাল সাড়ে ৮টার দিকে ঘর থেকে বের না হওয়ায় মামুনকে ডাকতে যান তার মা। ঘরের ভেতর ঢুকে আড়ার সঙ্গে গলায় গামছা দিয়ে ছেলের ফাঁস লাগানো ঝুলন্ত লাশ দেখতে পান তিনি। এ সময় তার চিৎকারে স্বজনেরা ছুটে এসে গামছা কেটে লাশ নামিয়ে পুলিশকে জানান। তারা মামুনের বাম হাতে ক্ষত চিহ্ন ও মেঝের এক পাশে রক্ত দেখতে পান। সকাল ১১টার দিকে পুলিশ আসে। তারা লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং মামুনের লাশ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

নিহতের চাচাতো ভাই বোরহান উদ্দিন বলেন, লাশ নামানোর সময় মামুনের বাম হাতের রগ কাটা দেখতে পেয়েছি। এছাড়া, গলায় জড়ানো গামছা বা হাতের নিচের মেঝেতে কোন রক্ত দেখতে পাইনি। রক্তের দাগ ছিল ঘরের এক পাশে। ফাঁস নেওয়া গামছায় রক্তের কোন দাগ না দেখে এই মৃত্যু নিয়ে রহস্য দেখা দিয়েছে। বিয়ের পর থেকেই স্ত্রীর সঙ্গে ভাইয়ের পারিবারিক কলহ ছিল। মৃত্যুর খবর জানার পর স্ত্রী একবার দেখতে এসেছিলেন। গ্রামবাসী ক্ষিপ্ত হলে তিনি চলে যান।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বলেন, লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত ব্যক্তির বাম হাতের কব্জিতে যখম ছিল। এছাড়া ঘর থেকে একটা কাগজ কাটারও উদ্ধার করা হয়েছে। মারা যাওয়া যুবকের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক অশান্তির কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বাকি তথ্য জানা যাবে।

কাঞ্চন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়