ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

কেএনএফের আরও ৩ সদস্য কারাগারে

 বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২২ জুন ২০২৪  
কেএনএফের আরও ৩ সদস্য কারাগারে

গ্রেপ্তার কেএনএফের তিন সদস্য

বান্দরবানের রুমা উপজেলায় যৌথবাহিনীর অভিযানে গ্রেপ্তার বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও তিন সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার (২২ জুন) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

গ্রেপ্তাররা হলেন, গডগলরী বম (৩১), সাং খুম বম (৩৮) ও জেফানিয়া বম (১৯)। তারা সবাই রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হ্যাপী হিল পাড়ার বাসিন্দা।

বান্দরবান চিফ জুড়িশিয়াল আদালতের উপপুলিশ পরিদর্শক প্রিয়েল পালিত বিষয়টি সত্যতা নিশ্চিত করে জানান, রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুটের ঘটনায় দায়ের করা মামলায় তিন আসামিকে আদালতে হাজির করা হলে বিচারকের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাই করা হয়। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। সশস্ত্র সংগঠন কেএনএফ এর সঙ্গে জড়িত বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

যৌথবাহিনীর অভিযানে কেএনএফের ১২ জন সদস্য নিহত হয়েছে। বান্দরবান সদর থানায় ১টি, রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, রোয়াংছড়ি থানায় ৩টিসহ মোট ২২টি মামলায় এখন পর্যন্ত ১০৮ জন সন্দেহভাজন কেএনএফ সদস্যেকে আদালতে হাজির করা হয়। আদালত তাদের সবাইকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

চাইমং/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ