ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

শিক্ষক-শিক্ষার্থীর শুভেচ্ছায় সিক্ত রাইজিংবিডি

মেহেরাবুল ইসলাম সৌদিপ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:২২, ২৬ এপ্রিল ২০২১
শিক্ষক-শিক্ষার্থীর শুভেচ্ছায় সিক্ত রাইজিংবিডি

দেশসেরা অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। পথচলার ৮ বছরে পোর্টালটি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলা-ইংরেজি উভয় ভাষায় সর্বশেষ সংবাদ প্রকাশ করে আসছে। এটি জাতীয় ও আন্তর্জাতিক পাঠকদের কাছে বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরার প্রতিপাদ্য নিয়ে ২০১৩ সালের ২৬ এপ্রিল যাত্রা শুরু করেছে। 

সেই প্রথম থেকেই একদল উদ্যোমী তরুণ সাংবাদিক রাইজিংবিডি ডটকমে ২৪ ঘণ্টা কাজ করছেন এবং প্রতিনিয়ত নতুন মাত্রা যুক্ত করার চেষ্টা করছেন। প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষক-শিক্ষার্থীদের ভাবনা তুলে ধরেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ক্যাম্পাস সাংবাদিক মেহেরাবুল ইসলাম সৌদিপ।

প্রভাষক মেহনাজ হক 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মেহনাজ হক। তিনি বলেন, রাইজিংবিডি ২০১৩ সালে যাত্রা শুরু করে পাঠকদের কাছে যে পরিচিতি অর্জন করেছে, তা কেবল তার সাংবাদিকদের অক্লান্ত পরিশ্রমের কারণেই সম্ভব হয়েছে। তবে এখন এত এত অনলাইন নিউজ পোর্টালের মাঝে টিকে থাকার জন্য মানোন্নয়নের কোনো বিকল্প নেই। তাই রাইজিংবিডি কনটেন্টের মানোন্নয়নের মাধ্যমে অনলাইন জগতে সর্বোচ্চ গ্রহণযোগ্যতা অর্জন করবে, তাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে এই কামনা করি।
অনন্য প্রতীক রাউত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী অনন্য প্রতীক রাউত। তিনি বলেন, প্রতিভাকে তুলে ধরার এক আলোকবর্তিকা রাইজিংবিডি। বাংলাদেশের প্রেক্ষিতে পোর্টাল বা মিডিয়াগুলো তথ্য আপডেট দিয়ে জনপ্রিয়তা ধরে রাখার লড়াইয়ে ব্যস্ত। খুব গুরুত্বপূর্ণ বা জনপ্রিয়তা পেয়েছে এমন বিষয় না হলে সাধারণত তারা প্রকাশের ঝুঁকি নেন না। রাইজিংবিডি সেখানে ভিন্নতর, প্রতিভা তুলে ধরার প্রয়াশে নিত্য নতুন ছড়িয়ে যাচ্ছে আলো। 

বিশেষত তরুণদের প্রতিভা, নারীদের স্বাবলম্বী হওয়া কিংবা ব্যবসায়িক বিকাশের তথ্য প্রচারে সর্বদাই তারা পেশাদারিত্বের পরিচয় দিয়ে যাচ্ছে। নতুন লেখকের মৌলিক লেখা প্রকাশেও সুনজর সর্বদা থাকে রাইজিংবিডির। লুকিয়ে থাকা প্রতিভাকে রাইজিং করার দায়িত্ব পালনে তারা সিদ্ধহস্ত। যা নামের সার্থকতাকে প্রতিনিয়ত তুলে ধরছে নতুন মাত্রায়। মৌলিকতায় তারা থাকুক সর্বক্ষণ, ভালোবাসা থাকবে চিরন্তন। 

তাসফিয়া আফরিন ফারিয়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী তাসফিয়া আফরিন ফারিয়া। তিনি বলেন, কাজ কথা বলে, কাজ সম্মুখের পথ বহন করে, সেই কাজ রাইজিংবিডিকে তার পরিচয়ের স্বত্তায় ধারণ করে। যেমনভাবে রাইজিংবিডি কাজ করে যাচ্ছে আমাদের মতো তরুণদের নিয়ে, সমাজ পরিবর্তন নিয়ে, অনুপ্রেরণা নিয়ে, সঠিক পথের দিশারী হয়ে, যা সত্যি প্রশংসনীয়। 

তথ্য নির্ভর এই প্রযুক্তিতে তথ্যের ও সত্যের বাহক হিসেবে এভাবেই এগিয়ে যাক রাইজিংবিডি, শুভ কামনা সবসময়। আরও বেশি তারুণ্য, প্রাণ চাঞ্চল্যতা, গ্রহণযোগ্যতায় আগামীর পথ মুখরিত হোক। সময়ের সঙ্গে উজ্জলতা ছুঁয়ে যাক ঠিক সেভাবে, যেভাবে আমাদের জানা-অজানা, নতুনত্ব, প্রেরণার স্থান দখল করেছে রাইজিংবিডি। যে পথ আগামীর পথ দেখায়, সেই মুক্তির পথের পথযাত্রী আমরা সবাই। শুরু থেকে এখন পর্যন্ত এই সমারোহে পাশে থেকেছি, আগামীর দিনগুলোতেও সেই প্রত্যাশা রাখি। 

এস আহমেদ ফাহিম 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাইজিংবিডি ডটকমের প্রতিনিধি এস আহমেদ ফাহিম। তিনি বলেন, ইতিবাচক সংবাদ প্রকাশের স্লোগান নিয়ে ২০১৩ সালের ২৬ এপ্রিল যাত্রা শুরু করে রাইজিংবিডি ডটকম। শুরু থেকে পোর্টালটি ইতিবাচক সাংবাদিকতা করে আসছে। ‘প্রতি মুহূর্তের খবর’ এই স্লোগান ধারণ করে এগিয়ে চলেছে জনপ্রিয় অনলাইন পোর্টালটি। নানা প্রতিকূলতা অতিক্রম করে পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে। 

সাফল্য, ব্যর্থতা, অনিয়মের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে এগিয়ে যাচ্ছে রাইজিংবিডি ডটকম। এই গণমাধ্যমের সঙ্গে ক্যাম্পাস প্রতিনিধি হিসেবে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত। প্রিয় গণমাধ্যমের প্রতিষ্ঠাবার্ষিকীতে জানাই শুভেচ্ছা। নতুন চ্যালেঞ্জ নিয়ে নতুনভাবে পথচলা শুরু হোক, পাঠকের হৃদয়ে জায়গা করে নিক রাইজিংবিডি ডটকম।

ফারহানা ইয়াসমিন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফারহানা ইয়াসমিন। তিনি বলেন, তরুণ প্রজন্মের হাতে ধরেই রাইজিংবিডির সাফল্য আসুক। তার মতে, লেখালেখি জগতে প্রবেশের জন্য বর্তমানে বেশ জনপ্রিয় মাধ্যম হলো অনলাইন পোর্টাল। আর বাংলাদেশের মধ্যে রাইজিংবিডি নামক অনলাইন প্ল্যাটফর্মের অবস্থান অনেক উপরে। এই প্ল্যাটফর্মের যাত্রা শুরু হয়েছিল ওয়াল্টন কোম্পানির হাত ধরে ২০১৩ সালের ২৬ এপ্রিল। আজ রাইজিংবিডি ৯ম বছরে পদার্পণ করেছে। প্রতিষ্ঠাবার্ষিকী সাফল্য কামনা করছি। 

লেখালেখি এক ধরনের সাধনা। তরুণ সমাজকে লেখালেখির চত্বরে বিচরণ করাতে এই অনলাইন প্ল্যাটফর্মটি অনেক বড় সাপোর্ট হিসাবে কাজ করে যাচ্ছে এবং আশা রাখি আগামীতেও যাবে। এছাড়াও রাইজিংবিডির একটি উল্লেখযোগ্য বিষয় হলো, এখানে লেখকেরা বাংলা ও ইংরেজি উভয় ভাষাতে তাদের মত শেয়ার করতে পারে। সর্বোপরি, রাইজিংবিডি তরুণ সমাজকে সঙ্গে নিয়ে সাফল্যের চূড়ায় উঠুক সেই ভরসা জ্ঞাপন করছি।

আজাহার ইসলাম

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আজাহার ইসলাম। তিনি বলেন, তারুণ্যের মুক্তচর্চার গণমাধ্যম রাইজিংবিডি। তার মতে, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ ও সমাজের দর্পন গণমাধ্যম। সমাজের ভুলগুলো ধরিয়ে দিয়ে মানুষের তৃতীয় নয়ন খুলে দেওয়ার ক্ষেত্রে দায়িত্বশীল হিসেবে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। তেমনি রাইজিংবিডি দায়িত্বশীলতার যে পরিচয় অব্যাহত রেখেছে, তা চলমান থাকবে এই প্রত্যাশা রাখি। 

প্রতিষ্ঠার ৮ বছরে গ্রহণযোগ্যতা ও পাঠকপ্রিয়তা অর্জন করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি তরুণদের দিয়েছে লেখালেখিতে মুক্তচর্চার সুযোগ। অল্প দিনেই তারুণ্যের পছন্দের শীর্ষে স্থান পেয়েছে পত্রিকাটি। প্রত্যাশা রাখি পত্রিকাটি পাঠকের মাঝে বস্তুনিষ্ঠ সংবাদ পৌঁছে দিতে সচেষ্ট হবে। রাইজিংবিডি তাদের সব প্রতিবন্ধকতা কাটিয়ে দেশের সেরা গণমাধ্যমের তালিকার খাতায় নাম লেখাবে। রাইজিংবিডি এগিয়ে যাক দুরন্ত গতিতে। পত্রিকাটির উত্তোরত্তর সফলতা কামনা করছি।

আয়েশা সিদ্দিকা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা। তিনি বলেন, রাইজিংবিডির ৯ম বছরে যাত্রা শুভ হোক। তিনি বলেন, সময় বহমান। সময়ের সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। দেশজুড়ে ছড়িয়ে পড়ছে প্রযুক্তির আলো। সেইসঙ্গে সর্বত্র বিস্তৃত লাভ করেছে দ্রুতগতির ইন্টারনেট। আজকের সংবাদ পেতে আগামীকালের সংবাদপত্রের জন্য অপেক্ষার প্রহর গোণার সময় নেই। যখনই ঘটনা, তখনই সংবাদ। 

দ্রুত অগ্রসরমান বিশ্বে অনলাইন পোর্টাল জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশের অনলাইন পোর্টালের মধ্যে শিক্ষার্থীদের কাছে রাইজিংবিডি বিশ্বস্ত অনলাইন প্ল্যাটফর্ম। হাঁটি হাঁটি পা পা করে রাইজিংবিডি এই বছরের ২৬ এপ্রিল পদার্পণ করছে ৯ম বছরে। প্রত্যাশা রাখি তারুণরা তাদের সুপ্ত প্রতিভার লেখার ধারা রাইজিংবিডির মাধ্যমে অব্যাহত রাখবে। সেই সঙ্গে সময়ের পরিক্রমায় রাইজিংবিডি তারুণ্যের আলোয় আলোকিত হয়ে সুনাম অর্জন করবে বিশ্বদরবারে। সর্বোপরি, রাইজিংবিডির ৯ম বছরের যাত্রা শুভ হোক।

জবি/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়