ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নোবিপ্রবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১৫ জুলাই ২০২১  
নোবিপ্রবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরবর্তী সময়ে এক ভার্চুয়াল আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।  এসময় তিনি বলেন, একটি বিশ্ববিদ্যালয় সৃষ্টির পেছনে মহৎ কিছু চিন্তাভাবনা থাকে। এই বিশ্ববিদ্যালয় সৃষ্টির পেছনেও মহৎ কিছু ব্যক্তির অবদান রয়েছে, তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এ বিশ্ববিদ্যালয়ের অনেক গ্র্যাজুয়েট দেশে এবং দেশের বাইরে গিয়েও সুনামের সাথে কাজ করছে। এখান থেকে ভবিষ্যতেও অনেক স্কলার সৃষ্টি হবে, এটাই আমাদের প্রত্যাশা। 

উপাচার্য আরও বলেন, উপকূলীয় অঞ্চলের একটি বিশ্ববিদ্যালয় হলেও এর অর্জন কম নয়। করোনাকালে আমরা করোনা ল্যাব চালু রেখেছি। যা সম্ভব হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষর্থী, কর্মকর্তা-কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায়। এরই মধ্যে আমরা অনলাইন পরীক্ষা কার্যক্রম চালু করেছি, যার মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে। 

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। সৎ চিন্তা, চেতনার মাধ্যমে যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, তা আমরা অর্জন করতে পারবো বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। সর্বোপরি এ মহামারিতে বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সবাইকে আবারও শুভেচ্ছা জ্ঞাপন করেন তিনি।

ফাহিম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়