ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে সিভি রাইটিং বিষয়ক ওয়েবিনার

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ১৮ জুলাই ২০২১   আপডেট: ১৩:৪২, ১৮ জুলাই ২০২১
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে সিভি রাইটিং বিষয়ক ওয়েবিনার

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে সিভি রাইটিং বিষয়ক একটি ভার্চুয়াল ওয়েবিনার হয়েছে। শনিবার (১৭ জুলাই) এর আয়োজন করেছিল বিশ্ববিদ্যালয়ের  ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাঙ্গুয়েজেস এর স্টুডেন্ট বডি।  

ফারহানা ফারুক এবং আশিক মুহম্মদ রুমির উপস্থাপনায় ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক স্যামুয়েল মুরসালিন।  এসময় প্রধান অতিথি শিক্ষার্থীদের সামনে সিভি তৈরির প্রয়োজনীয়তা তুলে ধরেন। পরবর্তী সময়ে তিনি ধাপে ধাপে সিভিতে তথ্যের উপস্থাপন এবং সিভিকে আর্কষণীয় করতে প্রয়োজনীয় তথ্যের সংযুক্তিকরণ এবং অপ্রয়োজনীয় তথ্যের বর্জন সম্পর্কে আলোকপাত করেন।

স্টুডেন্ট বডির ভাইস প্রেসিডেন্ট আনজাম খান বলেন, বর্তমান তুমুল প্রতিযোগিতার যুগে টিকে থাকতে সিভিতে প্রয়োজনীয় তথ্যের সঠিক উপস্থাপন খুবই গুরুত্বপূর্ণ। 

প্রধান অতিথি স্যামুয়েল মুরসালিন বলেন, সিভিতে প্রাতিষ্ঠানিক শিক্ষার তথ্যাদির পাশাপাশি, পাঠ্যক্রম বহির্ভূত বিভিন্ন কার্যক্রম যেমন ক্লাবিং, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ, সামাজিক কার্যক্রমের অর্ন্তভুক্তিও সমান গুরুত্বপূর্ণ। কেননা এসব কার্যক্রম শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি এবং নেতৃত্বদানে অনেকটাই ভূমিকা রাখে বলে তিনি মনে করেন। তবে বৈশ্বিক মহামারিতে শিক্ষার্থীদের সুরক্ষার কথা চিন্তা করে তিনি অনলাইন ভিত্তিক বিভিন্ন কোর্স করার পরামর্শ দেন। যাতে এই অলস সময়টাকে কাজে লাগিয়েও শিক্ষার্থীরা তথ্যবহুল সিভি তৈরিতে সক্ষম হতে পারে।

তিনি আরও বলেন, একটি সঠিক উপায়ে উপস্থাপিত সিভি প্রার্থীর মান ও যোগ্যতা নির্ধারণে অনেকটাই ভূমিকা রাখে। তাই সিভি রাইটিংয়ে গুরুত্বারোপ প্রয়োজন। প্রধান অতিথির বক্তব্য শেষে শিক্ষার্থীদের করা নানা প্রশ্নের ভিত্তিতে প্রশ্নত্তোর পর্ব দিয়ে শেষ হয় সিভি রাইটিং বিষয়ক এই ওয়েবিনার।

এনএসইউ/খালিদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়