Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

টিকার বুথ স্থাপনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে জবির চিঠি

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ২৩ সেপ্টেম্বর ২০২১  
টিকার বুথ স্থাপনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে জবির চিঠি

শিক্ষার্থীদের দ্রুততম সময়ে করোনার টিকা নিশ্চিতকরণের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই টিকাদান কেন্দ্র স্থাপন করতে চায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। এরই পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান। তিনি জানান, রেজিস্ট্রার দপ্তর থেকে তার স্বাক্ষর করা একটি চিঠি স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৭ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত সব শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীকে টিকার আওতায় (অন্তত ১ম ডােজ) আনা সম্ভব হয়নি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি টিকাদান কেন্দ্র স্থাপন করা হলে অল্প সময়ে অধিক সংখ্যক শিক্ষার্থীকে টিকার আওতায় আনা সম্ভব হবে। সে পরিপ্রেক্ষিতে নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের স্বার্থে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি করােনা টিকাদান কেন্দ্র স্থাপন করা প্রয়ােজন।

আরও বলা হয়েছে, স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে জরুরি ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি করােনা টিকাদান কেন্দ্র স্থাপন করে শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় চিঠিতে। 

উল্লেখ্য, এর আগে গত ১৪ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রীর সাথে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের একটি সভা হয়।  এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার টিকার আওতায় আনতে ক্যাম্পাসেই টিকাদান কেন্দ্র স্থাপনের বিষয়ে আলোচনা হয়। শিক্ষার্থীদের ২৭ সেপ্টেম্বরের মধ্যেই টিকার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করার নির্দেশনাও দেওয়া হয়। 

এদিকে ৭ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু হওয়ার আগেই শিক্ষার্থীদের টিকার আওতায় (অন্তত প্রথম ডোজ) আনতে তৎপর বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেজন্য শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলেও জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর জন্য এনআইডিবিহীন শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদের তথ্যও সংগ্রহ করা হয়।

সৌদিপ/মাহি 

সর্বশেষ