Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

‘যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত আমরা’

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:৫৮, ২৫ সেপ্টেম্বর ২০২১
‘যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত আমরা’

করোনা পরিস্থিতির এই সময়ে সশরীরে পরীক্ষা নেওয়া ও শিক্ষার্থীদের হলে উঠনোর বিষয়ে পুরোপুরি প্রস্তুত আমরা। জরুরি অবস্থা বা যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারে প্রস্তুত রয়েছে ৩টি অ্যাম্বুলেন্স, ২টি আইসোলেশন রুম এবং কেনা হয়েছে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার। এবং যারা টিকা গ্রহণ করেছে, তাদেরই কেবল হলে উঠানোর চেষ্টা চলছে। শিক্ষার্থীরা যেন সবসময় মাস্ক ব্যবহার করে এবং ক্যাম্পাসে যেন জনসমাগম না হয় সে বিষয়েও আমরা সতর্ক আছি।

দেড় বছর বন্ধের পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সব হল খুলে দেওয়ার প্রস্তুতি নিয়ে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) শুধু ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থদের জন্য হলগুলো খুলে দেওয়া হয়েছে। অন্য সব বর্ষের শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর হল খুলে দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, যারা জাতীয় পরিচয়পত্র না থাকায় টিকা গ্রহণ করতে পারেনি, আমরা তাদের তথ্য সংগ্রহ করেছি এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মাধ্যমে ইউজিসি ও নির্বাচন কমিশনে পঠানো হয়েছে। খুব দ্রুত তারা টিকার আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের যেন বাইরে না যেতে হয়, সেজন্য আমরা হলের ক্যান্টিন ও ডাইনিং চালু করারও ব্যবস্থা নিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারের চিফ মেডিক্যাল অফিসার ডা. মো. সাইদুর রহমান বলেন, হেলথ কেয়ারে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন এবং শিক্ষার্থীদের সাধারণ ও বায়োকেমিকাল টেস্ট করানোর ইকুইপমেন্টের পাশাপাশি ৩টি অ্যাম্বুলেন্স প্রস্তুত আছে। এবং চার বেড বিশিষ্ট দুটি আইসোলেশন রুম মোটামুটি প্রস্তুত আছে। বিশ্ববিদ্যালয় খোলার আগেই আমরা পুরোপুরি প্রস্তুত হয়ে যাবো।

উল্লেখ্য, ৩য় থেকে ১ম বর্ষ পর্যন্ত শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে আগামী ১৭ অক্টোবর। যেসব বর্ষের ব্যবহারিক ক্লাস এবং ক্লাস টেস্ট পরীক্ষা এখনো শেষ হয়নি, তাদের আগামী ৪ থেকে ১০ অক্টোবরের মধ্যে সব ক্লাস এবং ক্লাসটেস্ট পরীক্ষা শেষ করতে হবে। এবং ২৭ সেপ্টেম্বর থেকে ৪র্থ বর্ষের ফাইনাল শুরু হবে।

আতিকুর/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়