ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

পবিপ্রবির সিএসই অনুষদের নতুন ডিন নিয়োগ 

পবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২০ মার্চ ২০২৩   আপডেট: ২১:০২, ২০ মার্চ ২০২৩
পবিপ্রবির সিএসই অনুষদের নতুন ডিন নিয়োগ 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের (সিএসই) নতুন ডিন হিসেবে প্রফেসর ড. মো. বেল্লাল হোসেনকে নিয়োগ প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে একই অনুষদের প্রফেসর গোলাম মো. মুরাদুল বশির উক্ত অনুষদের ডিনের দায়িত্ব পালন করেছেন।

অফিস আদেশে বলা হয়, এ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের বর্তমান ডিন প্রফেসর গোলাম মো. মুরাদুল বশির এর মেয়াদ ১৯ মার্চ, ২০২৩ তারিখ শেষ হবে বিধায় তাঁর পরিবর্তে প্রফেসর ড. মো. বেল্লাল হোসেন, গণিত বিভাগ-কে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন হিসেবে ২০ মার্চ ২০২৩ তারিখ থেকে পরবর্তী ২ (দুই) বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো। তিনি পবিপ্রবি এর প্রচলিত আইন ও সংবিধি অনুযায়ী দায়িত্ব পালন করবেন এবং বিধি মোতাবেক আর্থিক ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। কর্তৃপক্ষ প্রয়োজনবোধে যেকোনো সময় এই আদেশ সংশোধন বা পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করে। একই সঙ্গে প্রফেসর গোলাম মো. মুরাদুল বশির-কে ডিনের দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জানানো হলো।

দায়িত্ব পালনের প্রথম দিনে প্রফেসর ড. মো. বেল্লাল হোসেনকে তার কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানান কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এ সময় তিনি উপস্থিতদের উদ্দেশ্যে বলেন, সিএসই অনুষদকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্ট সবারই ভূমিকা থাকবে তেমনটাই আমি আশাবাদী। তাছাড়া অনুষদের ক্লাস ও ল্যাব সংকট সংক্রান্ত যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো সমাধানে আমার সর্বাত্মক চেষ্টা থাকবে। 

উল্লেখ্য, প্রফেসর ড. মো. বেল্লাল হোসেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে এম.ফিল ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৭ সালের মার্চে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের নতুন ডিন নিযুক্ত হওয়ায় তাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

আনিসুর/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়