ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব শুরু

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৫, ২০ মার্চ ২০২৩   আপডেট: ২৩:০৮, ২০ মার্চ ২০২৩
কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) থিয়েটারের আয়োজনে দ্বিতীয় ‘আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০২৩’ শুরু হয়েছে। সোমবার (২০ মার্চ) রাত ৮টায় নাট্য উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আবদুল মঈন বলেন, ‘আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব একটি ভিন্নধর্মী উৎসব, কারণ এখানে আরো দুটি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। বিশ্ববিদ্যালয় যদি নিজেদের মধ্যে সবকিছু করে, অন্যদের সঙ্গে কমিউনিকেশন না করি, তাহলে যেমন আমাদের প্রতিযোগিতা হয় না, তেমনি নতুন কিছু শেখা হয় না। আমি আশা করব, আজকের এই নাট্য উৎসবের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নাট্য কর্মীদের সঙ্গে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নাট্য কর্মীদের সেতুবন্ধন তৈরি হবে।’

এ সময় থিয়েটারের সভাপতি ইশতিয়াক আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, থিয়েটারের উপদেষ্টা আইনুল হক ও মো. আবদুল্লাহ আল মাহাবুব। 

তিন দিনব্যাপী এ নাট্য উৎসবের প্রথম দিনে মঞ্চায়ন করা হয় হুমায়ূন আহমেদ রচিত ‘১৯৭১’ নাটকটি। থিয়েটার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক মোহন চক্রবর্তীর নির্দেশনায় নাটকটি পরিবেশনা করেন থিয়েটারের সদস্যরা। কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটার ছাড়াও নাটক মঞ্চায়ন করবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ইংরেজি বিভাগ থিয়েটার ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কিষাণ থিয়েটার। 

নাট্য উৎসবের নাটক প্রদর্শনী চলবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে।

নাবিদ/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়