ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুবিতে কুইজ সোসাইটির যাত্রা শুরু

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ১ এপ্রিল ২০২৩  
কুবিতে কুইজ সোসাইটির যাত্রা শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যাত্রা শুরু করেছে ‘কুমিল্লা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি’। শনিবার (১ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হায়দার মাহমুদকে আহবায়ক ও অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সামিন বখশ সাদীকে সদস্য সচিব মনোনীত করে যাত্রা শুরু হয় কুইজ সোসাইটির।

২৩ সদস্য বিশিষ্ট এ আহবায়ক কমিটির যুগ্ন-আহবায়ক পদে দায়িত্ব প্রাপ্তরা হলেন ১৩তম আবর্তনের শিক্ষার্থী মো. আল মামুন, তাসলিমা আক্তার শিল্পী, কাউসার আহমেদ ও মোহাম্মদ রুবেল। 

সদস্য পদে রয়েছেন জিয়াউল হোছাইন মানিক, মো. তালহা জুবায়ের, আবু শামা, জান্নাতুন নাঈম, নাছরিন আক্তার, মো. মোজ্জামেল হক, ভূঁইয়া মোহায়েব, আমজাদ হোসাইন, ইরফানুল ইসলাম, নুবাদ্দিন আহমেদ, চৌধুরী আব্দুল্লাহ মাসাবি, চামেলী চক্রবর্তী, হেদায়াতুল ইসলাম নাবিদ, জাহিদুল ইসলাম, শাহিন ইয়াসার, রাশেদুল ইসলাম খান ও মোহাম্মদ আব্বাস উদ্দিন।

এছাড়াও সংগঠনটির উপদেষ্টার দায়িত্ব পালন করবেন বাংলা বিভাগের প্রভাষক গোলাম মাহমুদ পাভেল ও ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির প্রতিষ্ঠাকালীন সভাপতি অহিদুল ইসলাম রাকিব।

উপদেষ্টা অহিদুল ইসলাম রাকিব বলেন, ‘বুদ্ধিভিত্তিক জাতি গঠনের লক্ষ্যে আমরা এই সংগঠনের যাত্রা শুরু করছি। আমাদের কার্যক্রমের মধ্যে রয়েছে কোনো একটা নির্দিষ্ট টপিক নিয়ে জ্ঞান চর্চা করা। এখানে সেমিনার, কনফারেন্সর মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধি করা।’

নাবিদ/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়