ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

জবি কলা অনুষদের নতুন ডিন ড. হোসনে আরা

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৩ ডিসেম্বর ২০২৩  
জবি কলা অনুষদের নতুন ডিন ড. হোসনে আরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম। তিনি বর্তমান ডিন অধ্যাপক ড. মো. রইছ উদ্দীনের স্থলাভিষিক্ত হবেন। রোববার (৩ ডিসেম্বর) যোগদানের পর পরবর্তী দুই বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।

রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে বলে জানান তিনি।

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের বর্তমান ডিনের মেয়াদ গত ২৯ নভেম্বর শেষ হয়। এজন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২২(৫) ধারা অনুযায়ি সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগমকে পরবর্তী দুই বছরের জন্য কলা অনুষদের ডিন হিসেবে নিযুক্ত করা হলো।

নতুন দায়িত্ব পেয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে অধ্যাপক ড. হোসনে আরা বেগম বলেন, ‘নতুন দায়িত্ব পেয়েছি। যে কাজগুলো বাকি আছে সেগুলো আগে করতে চাই। আমাদের নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি আমার অনুপ্রেরণা। তিনি দায়িত্ব নেওয়ার পরপরই আমি দায়িত্ব পেলাম। এক সঙ্গে ভালো কিছু করতে পারবো আশা করছি। সবার সহযোগিতা নিয়ে কাজ করতে চাই।’

এর আগে ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ডিন হিসেবে দায়িত্ব পালন করছিলেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন।

/মেহেদী/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়