ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

রবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২৭ এপ্রিল ২০২৪  
রবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টায় ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) পরীক্ষার মধ্য দিয়ে তৃতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তিনটি কেন্দ্রে পরীক্ষাগ্রহণ শুরু হয়।

কেন্দ্রগুলো হলো- শাহজাদপুর ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, শাহজাদপুর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এবং মাওলানা ছাইফউদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪৭৩৫ পরীক্ষার্থীর মধ্যে ৪২৩৬ জন অংশগ্রহণ করে। দুপুর ১২টায় শুরু হয়ে দুপুর ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষে শাহজাদপুর জুড়ে উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়।

পরীক্ষা শেষে অনুভূতি জানতে চাইলে বগুড়া জিলা স্কুলের শিক্ষার্থী রুপম নামে এক ভর্তিচ্ছু জানান, সুশৃঙ্খলভাবে সে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে। কোনো ধরনের সমস্যা ছাড়াই ভালোভাবে পরীক্ষা দিতে পেরেছে।

সিরাজগঞ্জ ডিগ্রি কলেজ থেকে আসা আরেক শিক্ষার্থী উম্মে হাবিবা জানান, এখানকার জেলা ও উপজেলা সংগঠনগুলো দায়িত্বশীলতার সঙ্গে তাদের ব্যাগ এবং অন্যান্য জিনিসপত্র রাখার পাশাপাশি প্রচণ্ড দাবদাহে সুপেয় পানি সেবা দিয়েছেন।

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শাহ্ আজম ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৩ মে ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ৭০জন অধ্যাপক রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সহায়তা করতে কক্ষ পরিদর্শক হিসেবে নিয়োজিত ছিলেন।

/হাবিবুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়