ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

নোয়াখালীতে আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২২ এপ্রিল ২০২৪  
নোয়াখালীতে আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার হওয়া শরীফ

নোয়াখালীর বেগমগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য মো. শরীফ উল্যাহকে (২০) গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট। সোমবার (২২ এপ্রিল) বিকেলে গ্রেপ্তারকৃতকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, আজ সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়ন থেকে শরীফকে গ্রেপ্তার করা হয়। তিনি একই ইউনিয়নের মীর আলীপুর গ্রামের মৃত মফিজ মিয়ার ছেলে।  

পুলিশ সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত শরীফ নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য। তিনি ফেইসবুক গ্রুপে ইসলামিক আলোচনার মাধ্যমে বিভিন্ন তথ্য আদান প্রদান করে প্রজাতন্ত্রের জানমাল, সম্পত্তি ক্ষতিসাধনের ষড়যন্ত্রের লিপ্ত। তিনি উগ্রবাদী পোস্ট প্রচার প্রচারণা করার অপরাধ করে আসছিলেন। দীর্ঘ নজরদারি শেষে আজ সকালে সাইবার ক্রাইম উইং অ্যান্টি টেররিজম ইউনিট ঢাকার একটি দল তাকে গ্রেপ্তার করে বেগমগঞ্জ মডেল থানায় নিয়ে আসে। এসময় তার ব্যবহারকৃত মোবাইল ও একটি সিম জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা নেওয়া হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শরীফকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, মামলাটি অ্যান্টি টেরোরিজম ইউনিট ঢাকার একটি দল তদারকি করছে। গ্রেপ্তারকৃত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

সুজন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়