ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সূচকের বড় পতন শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ৬ জুন ২০২৩   আপডেট: ১৬:১৭, ৬ জুন ২০২৩
সূচকের বড় পতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার ( ৬ জুন) সূচকের টানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট পতন হয়েছে। একই সঙ্গে লেনদেন কমেছে ১৬৯ কোটি টাকার বেশি।  

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট কমে ৬ হাজার ৩১৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৩৭২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট কমে ২ হাজার ১৮৮ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩৬৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৫টি কোম্পানির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত আছে ১৮২টির। 

ডিএসইতে মোট ১ হাজার ৮৬ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৫৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। 

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৬৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৬৫ পয়েন্ট কমে ১১ হাজার ১৬৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭৫ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩১টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত আছে ৯২টির। দিন শেষে সিএসইতে ১৮ কোটি ৪৯ লাখ ৮১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়