ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

হাবিপ্রবিতে বিআইসিএম’র বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২১ সেপ্টেম্বর ২০২৩  
হাবিপ্রবিতে বিআইসিএম’র বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম অনুষ্ঠিত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (এইচএসটিইউ) এর বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের নিয়ে ‌‘ইনভেস্টমেন্ট ইন ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এই প্রোগ্রামের আয়োজন করে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

বুধবার (২০ সেপ্টেম্বর) হাবিপ্রবির অডিটোরিয়াম-২ এ বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বিআইসিএম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বিনিয়োগ শিক্ষা প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক রাফিয়া আক্তার। এ সময় বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. কুতুব উদ্দিন, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. শামীম হোসেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাইন উদ্দিন আহমেদসহ বিজনেস স্টাডিজ অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক রাফিয়া আক্তার বলেন, ব্যবসায় প্রশাসনের শিক্ষার্থী হিসেবে আমরা তোমাদেরকে পুঁজিবাজার বিষয়ে তাত্ত্বিকভাবে অনেক কিছু শিখিয়েছি। বিআইসিএম যেহেতু, পুঁজিবাজারের ওপর ব্যবহারিক শিক্ষা প্রদান করে থাকে তাই এই বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম থেকে তোমরা পুঁজিবাজারের ওপর নতুন অনেক কিছু জানতে পারবে, যা ভবিষ্যতে তোমাদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে।

বিআইসিএমটর সহকারী অধ্যাপক ফয়সাল আহমেদ খান ও প্রভাষক মো. আদনান আহমেদ বিনিয়োগ শিক্ষা প্রোগ্রামটি পরিচালনা করেন।

বিআইসিএম নিয়মিতভাবে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করে। শিক্ষার্থীদের মধ্যে পুঁজিবাজারে বিনিয়োগের আগ্রহ সৃষ্টি, বিনিয়োগে সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যতে তাঁদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএম এর এ আয়োজন।

ঢাকা/এনটি/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়