ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

৯৪৪০ কোটি টাকা ব্যয়ে ১৭ ক্রয় প্রস্তাব অনুমোদন 

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ৬ ডিসেম্বর ২০২৩  
৯৪৪০ কোটি টাকা ব্যয়ে ১৭ ক্রয় প্রস্তাব অনুমোদন 

বিদ্যুৎ বিভাগের ৫টি, শিল্প মন্ত্রণালয়ের ৫টি, কৃষি মন্ত্রণালয়ের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি এবং স্থানীয় সরকার বিভাগের ১টি ও বাণিজ্য মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবসহ মোট ১৭ ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে নয় হাজার ৪৪০ কোটি টাকা। 

বুধবার (৬ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় প্রস্তাবগুলোতে অনুমোদন দেওয়া হয়। সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩০তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪১ম সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৩টি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১৬টি প্রস্তাব উপস্থাপন করা হয়। ক্রয়ের প্রস্তাবগুলোর মধ্যে বিদ্যুৎ বিভাগের ৫টি, শিল্প মন্ত্রণালয়ের ৫টি, কৃষি মন্ত্রণালয়ের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি এবং স্থানীয় সরকার বিভাগের ১টি ও বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রস্তাব ছিল। ক্রয় কমিটির অনুমোদিত ১৭টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৯ হাজার ৭২৪ কোটি ৬ লাখ ৬৩ হাজার ৫৪ টাকা। 

ঢাকা/হাসনাত/ইভা  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়