ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ৬ ডিসেম্বর ২০২৩  
লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে আগের দিনের চেয়ে বুধবার (৬ ডিসেম্বর) লেনদেন বেড়েছে। এদিন সূচক ছিল মিশ্র প্রবণতায়। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক ৫৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৬৯ পয়েন্ট কমে ২ হাজার ১১২ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯০ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৬৩টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।  

ডিএসইতে মোট ৫২৮ কোটি ৯৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৪৬০ কোটি টাকা।  

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৩০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৮১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৯৭ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ১৯২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত আছে ১১১টির। সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৭৪ লাখ ২৪ হাজার টাকা।

এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়