ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

বৃষ্টিতে বেড়েছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:৪৬, ৮ ডিসেম্বর ২০২৩
বৃষ্টিতে বেড়েছে সবজির দাম

ছবি: রাইজিংবিডি

কয়েকদিনের বৃষ্টিতে রাজধানীর বাজারে বেড়েছে সবজির দাম। সপ্তাহের শুরুতে শীতকালীন সবজিসহ অন্যান্য সবজির দাম ছিল নাগালের মধ্যেই। স্বস্তি ছিল মধ্যবিত্ত ক্রেতাদের। তবে গত ২ দিনের বৃষ্টিতে আবারো বেড়েছে সবজির দাম। সবজিতে কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে।

৮ ডিসেম্বর (শুক্রবার) রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহের শুরুর তুলনায় বাজারে সবজির সরবরাহ কম রয়েছে। বিক্রেতারা বলছেন, বৃষ্টিতে পর্যাপ্ত সবজি না আসায় সরবরাহ কম এবং দামও বেশি।

বাজারে প্রতি কেজি গোল বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকায় যা আগে বিক্রি হচ্ছিলো ৬০ টাকায়। মুলা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকায় যা বিক্রি হচ্ছিলো ৩০ টাকায়। শিম প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হচ্ছে যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা। ফুলকপি ও বাধাকপি প্রতি পিস ১০ টাকা বেড়ে  ৪০ টাকা থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।   মিস্টি কুমড়া প্রতি কেজি ২০ টাকা বেড়ে ৬০ টাকায়, কাঁচা মরিচ প্রতি কেজি মানভেদে ১০০ থেকে ১৫০ টাকায়। পটল প্রতি কেজি ২০ টাকা বেড়ে ৮০ টাকায়, শসা প্রতি কেজি ২০ টাকা বেড়ে  ৬০ টাকা, বরবটি প্রতি কেজি ২০ টাকা বেড়ে ৮০ টাকায়, পেঁয়াজের ফুল প্রতি কেজি ১০ টাকা বেড়ে ৬০ টাকাশ, শালগম প্রতি কেজি ২০ টাকা বেড়ে ৭০ টাকায় ও ঢেঁড়স প্রতি কেজি ২০ টাকা বেড়ে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া ২০ টাকা বেড়ে করলা প্রতি কেজি ৮০ টাকা, টমেটো প্রতি কেজি ১৮০ টাকা, কাঁচা টমেটো প্রতি কেজি ৭০ টাকা, পেঁপে প্রতি কেজি ৫০ টাকা ও গাজর প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকায়।

মাছ ও মাংসের বাজার আগের সপ্তাহের মতনই এ সপ্তাহে স্থীতিশীল রয়েছে। রুই মাছ বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৪৫০ টাকা কেজি দরে (সাইজ ভেদে)। ইলিশ বিক্রি হচ্ছে ৬০০-১২০০ টাকা কেজি দরে (সাইজ ভেদে)। গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০-৬৫০ টাকা কেজি দরে, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫৩০ থেকে ৫৫০ টাকা কেজি দরে ও বয়লার বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা কেজি দরে এবং ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা।

/সুকান্ত/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়