ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

কর্মশালায় অংশগ্রহণকারীদের ব্র্যাক ব্যাংকের বই উপহার

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ৩ এপ্রিল ২০২৪  
কর্মশালায় অংশগ্রহণকারীদের ব্র্যাক ব্যাংকের বই উপহার

কর্মক্ষেত্রে বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক সহকর্মীদের মাঝে নারী নেতৃত্ব-দক্ষতা উন্নয়ন এবং নারী ক্ষমতায়ন বিকাশের লক্ষ্যে একাধিক ফোকাস গ্রুপ আলোচনা (FGDs) আয়োজন করেছে।

শেখা এবং আত্মোন্নয়নের ওপর জোর দিয়ে ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিভিশন কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেক সহকর্মীকে প্রশংসা-স্মারক হিসেবে বই উপহার দেওয়ার এক অনন্য উদ্যোগ হাতে নিয়েছে, যা দেশের ব্যাংকিং খাতে এক অগ্রণী পদক্ষেপ।

ব্যাংকের আয়োজিত ফোকাস গ্রুপ আলোচনায় (FGDs) অংশ নেন বিভিন্ন ডিভিশনের নারী এবং পুরুষ সহকর্মীরা। ব্যাংকের অভিজ্ঞ এইচআর প্রফেশনাল কর্তৃক আয়োজিত এই ইভেন্টগুলোর লক্ষ্য হলো, ব্যাংকের নারী সহকর্মীদের মাঝে নেতৃত্ব-গুণাবলি বৃদ্ধির কৌশল এবং বেস্ট-প্র্যাকটিস উন্নত করা।

নলেজ-শেয়ারিং এবং শিক্ষার গুরুত্বের ওপর জোর দিয়ে ব্র্যাক ব্যাংক এইচআর কর্তৃক আয়োজিত এরকম সেশনে সময় দেওয়ার জন্য প্রত্যেক অংশগ্রহণকারীকে একটি ‘থ্যাংকিং ইউ নোট’ দেওয়ার পাশাপাশি নেতৃত্ব-গুণাবলি বিকাশের ওপর লিখিত একটি বইও উপহার দেন। অংশগ্রহণকারীদের বই উপহার প্রতিষ্ঠানের নারী সহকর্মীদের উন্নতিতে সহায়তার ব্যাপারে ব্র্যাক ব্যাংকের অবিচল প্রতিশ্রুতিকেই তুলে ধরে।

ব্র্যাক ব্যাংকের হেড অব হিউম্যান রিসোর্সেস আখতারউদ্দিন মাহমুদ এই উদ্যোগ নিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ব্র্যাক ব্যাংকে আমরা আমাদের সহকর্মীদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় সহায়তা দিয়ে ক্ষমতায়ন করতে বিশ্বাসী। গঠনমূলক আলোচনার সুযোগ দানের পাশাপাশি প্রাসঙ্গিক বই উপহার দেওয়ার মাধ্যমে আমাদের লক্ষ্য হলো, প্রতিষ্ঠানে ক্রমাগত শিক্ষা ও উন্নতির সংস্কৃতি গড়ে তুলে নেতৃত্বস্থানীয় পদে নারীদের ক্ষমতায়ন করা।

প্রতিষ্ঠানে সহকর্মীদের মধ্যে জেন্ডার-ইকুয়ালিটি ও বৈচিত্রতার প্রসারে ব্র্যাক ব্যাংকের বৃহত্তর প্রচেষ্টার সাথে এই উদ্যোগটি সামঞ্জস্যপূর্ণ। ব্র্যাক ব্যাংক সুনির্দিষ্ট প্রোগ্রাম এবং উদ্যোগের মাধ্যমে একটি অন্তর্ভুক্তিমূলক কর্মপরিবেশ নিশ্চিতে সচেষ্ট, যেখানে সকল সহকর্মী উন্নতি ও সাফল্যের যাত্রায় সমান সুযোগ পাবেন।

এই ইভেন্টটি সম্পর্কে নিজের মতামত প্রকাশ করে ফোকাস গ্রুপ ডিসকাশনের একজন অংশগ্রহণকারী ও ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ এ কে এম তারেক বলেন, এই ফোকাস গ্রুপ ডিসকাশনগুলো আমাদের নারী সহকর্মীদের উন্নয়নে কার্যকর লিডারশিপ প্র্যাকটিস ডিজাইন করতে ব্যাপকভাবে সহায়তা করে থাকে। উপহার হিসেবে বই আমাদের ব্যক্তিগত ও পেশাগত উন্নয়নে ব্যাংকের ভূমিকাকেই তুলে ধরে। সহকর্মীদের উন্নয়নে বিনিয়োগ এবং কর্মক্ষেত্রে জেন্ডার ডাইভার্সিটির প্রসারে ব্যাংকের ভূমিকার জন্য আমি ব্র্যাক ব্যাংকের কাছে কৃতজ্ঞ।

নারী নেতৃত্বের বিকাশে ব্র্যাক ব্যাংকের এমন সক্রিয় পদক্ষেপ অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র তৈরিতে এবং নেতৃত্বস্থানীয় পদে নারীদের ক্ষমতায়নে অন্যান্য প্রতিষ্ঠানগুলোর জন্য উদাহরণ হিসেবে উদ্ভাসিত। সহকর্মীদের বই উপহার দেওয়া অন্যান্য প্রতিষ্ঠানগুলোর জন্য আরও একটি অনুকরণীয় পদক্ষেপ হতে পারে।

ব্র্যাক ব্যাংক এবং ব্যাংকের উদ্যোগ সম্পর্কে আরও জানতে অনুগ্রহ করে ভিজিট করুন: www.bracbank.com

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়