ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

আমেরিকায় বিনিয়োগ, ৬ দেশে শাখা খুলবে ওয়ালটন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ২৫ মে ২০২১  
আমেরিকায় বিনিয়োগ, ৬ দেশে শাখা খুলবে ওয়ালটন

ওয়ালটন করপোরেশন ইউনাইটেড স্টেটস অব আমেরিকা নামে যুক্তরাষ্টের বাজারে একটি সহযোগী প্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ। 

আমেরিকায় ইলেকট্রনিক্স খাতে বাংলাদেশের প্রথম কোম্পানি হিসেবে ৫ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে ওয়ালটনের পরিচালনা পর্ষদ। বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে এবং অন্যান্য নিয়ম মেনে আমেরিকায় অর্থ বিনিয়োগ করা হবে।  ওয়ালটনের সহযোগী কোম্পানিটি উত্তর আমেরিকায় আমদানি, রপ্তানি ও প্রক্রিউরমেন্ট সেবা সরবরাহে কাজ করবে।

এদিকে, রপ্তানি বাজার সম্প্রসারণ ও টেকনোলজি সোর্সিং এর লক্ষ্যে ভারত, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ কোরিয়াসহ মোট ৬টি দেশে বৈদেশিক শাখা অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে ওয়ালটন পরিচালনা পর্ষদ। 

গত রোববার (২৩ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে। 

সূত্র জানায়, বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে ওই ছয়টি দেশে প্রস্তাবিত বৈদেশিক শাখা অফিস পরিচালনা করতে (আমদানি, রপ্তানি ও অন্যান্য কার্যক্রম) বৈদেশিক মুদ্রার সীমা বৃদ্ধির জন্য আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। 

বাংলাদেশের পুঁজিবাজারে ২০২০ সালে তালিকাভুক্ত হয় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। দেশের দুই স্টক এক্সচেঞ্জ ঢাকা ও চট্টগ্রামে শেয়ার লেনদেন শুরুর পরপরই বাজার মূলধনের শীর্ষ স্থানে উঠে এসেছে কোম্পানিটি। 

সোমবার (২৪ মে) দিনশেষে কোম্পানির প্রতিটি শেয়ার ১২৮৬ টাকায় লেনদেন হয়। কোম্পানির অনুমোদিত মূলধন ৬০০ কোটি টাকা পরিশোধিত মূলধন ৩০২ কোটি ৯২ লাখ টাকা।

নাজমুল/তানিম/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়