ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

জাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ১১৮ প্রার্থী

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ১১৮ প্রার্থী

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১৮ জন গ্র্যাজুয়েট।

এর মধ্যে আওয়ামীপন্থি গ্রাজুয়েটরা ২টি, বিএনপিপন্থিরা ১টি প্যানেলে এবং অন্যরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। নির্বাচনে ২৫টি পদের বিপরীতে এই তিন প্যানেল থেকে নির্বাচন করছেন মোট ৭৫ জন প্রার্থী। এছাড়া অন্য ৪৩ জন প্রার্থী নির্বাচন করছেন স্বতন্ত্র হিসেবে।

মঙ্গলবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে এসব প্যানেল এবং চূড়ান্ত প্রার্থিতা ঘোষণা করা হয়।

বিএনপিপন্থি গ্র্যাজুয়েটরা একাট্টা হয়ে স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী নামে একটি প্যানেলে নির্বাচন করছেন। যার নেতৃত্বে রয়েছেন অধ্যাপক শামছুল আলম সেলিম। আর এ প্যানেলের উপদেষ্টা হিসেবে দিকনির্দেশনা দিচ্ছেন সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান।

অন্যদিকে আওয়ামীপন্থি গ্র্যাজুয়েটরা বিভক্ত হয়ে পড়েছেন দুভাগে। এতে সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবীরের নেতৃত্বে রয়েছে  বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট। অন্যদিকে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক এম এ মতিন, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী ও জাবি ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল আলমের নেতৃত্বে গঠিত হয় বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু হবে বলে আশা করছি। নির্বাচনে সব এলাকার প্রার্থীরা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে এজন্য আমরা সব কেন্দ্র ক্যাম্পাসে করেছি।



রাইজিংবিডি/জাবি/২৮ নভেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়