ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টিউশন ফির কারণে পড়াশোনায় যেন বিঘ্ন না ঘটে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:০৯, ৬ অক্টোবর ২০২০
টিউশন ফির কারণে পড়াশোনায় যেন বিঘ্ন না ঘটে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কোন অভিভাবকের কি অবস্থা, প্রতিষ্ঠান খোঁজ নিয়ে টিউশন ফি কমাবে বা নেবে। তবে এ টিউশন ফির কারণে যাতে কোনো শিক্ষার্থীর পড়াশোনার বিঘ্ন না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল এক সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক।

শিক্ষামন্ত্রী বলেন, বেসরকারি প্রতিষ্ঠানের ওপর আমরা ফি নির্ধারণ চাপিয়ে দিতে পারি না। কারণ তাদের নিজস্ব খরচ রয়েছে। সবকিছু বিবেচনায় নিয়ে প্রতিষ্ঠান ও অভিভাবককে সমঝোতায় আসতে হবে। তবে টিউশন ফির কারণে যাতে কোনো শিক্ষার্থীর পড়াশোনায় বিঘ্ন না ঘটে সেটি খেয়াল রাখতে হবে। আমাদের বললে আমরা প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেবো।

এদিকে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে না ফেলতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

কতদিন ছুটি বাড়ানো হচ্ছে তা বৃহস্পতিবারের (০১ অক্টোবর) মধ্যে জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে না ফেলতে ছুটি আরও বাড়ানো হবে। এ বিষয়ে আগামী দু’একদিনের মধ্যে সিদ্ধান্ত নিয়ে কতদিন ছুটি বাড়ানো হবে তা জানিয়ে দেওয়া হবে।

ইয়ামিন/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়