ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তৃতীয় গণবিজ্ঞপ্তি: পর্যাপ্ত শূন্যপদ না থাকায় বিপাকে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ৬ এপ্রিল ২০২১  
তৃতীয় গণবিজ্ঞপ্তি: পর্যাপ্ত শূন্যপদ না থাকায় বিপাকে প্রার্থীরা

সারা দেশে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

গত ৪ এপ্রিল থেকে এর আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। তবে প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে শূন্যপদ নিয়ে প্রার্থীরা নানা অভিযোগ তুলেছেন।

প্রার্থীদের অভিযোগ, কলেজ পর্যায়ে পর্যাপ্ত শূন্যপদ না থাকায় বিপাকে পড়েছেন তারা।  কোন কোন বিষয়ে একটি বা দুইটি শূন্যপদ আছে।  আর যেসব পদ খালি আছে তাও নারী কোটার।

প্রার্থীরা আরও অভিযোগ করেন, রিটকারীদের জন্য পদ সংরক্ষণ করার ফলেও অনেক পদ খালি থাকলেও সাধারণ প্রার্থীরা আবেদন করতে পারছেন না। 

তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের সভাপতি শান্ত আহমেদ জানান, যদি কলেজ পর্যায়ে ১৫তম উত্তীর্ণদের সমপরিমাণ শূন্যপদ না থাকে তাহলে কিসের ভিত্তিতে এদের টিকানো হলো এটা জানতে চাই। পর্যাপ্ত শূন্যপদ না থাকলে টিকানোর দরকার কি ছিল, ফেল করে দিতো। শিক্ষক হওয়ার স্বপ্ন দেখিয়ে এভাবে ১৪ মাস অপেক্ষা করিয়ে তাদের সময় নষ্ট করার অধিকার তো কারও নেই।

তিনি বলেন, ১৫তম ছাড়াও অন্যান্য ব্যাচের অনেকেই ৮০-৮২ মার্কস পেয়েও আবেদনেরও শূন্যপদ পাচ্ছে না।  অথচ সংরক্ষিত পদে ৪০-৫০ মার্কসে সরাসরি নিয়োগ দেওয়ার পরিকল্পনা করা হয়েছে যা অযৌক্তিক ও বৈষম্যমূলক সিদ্ধান্ত। এর সুষ্ঠু সমাধান চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে দ্রুত করার দাবি রইল। অন‌্যথা শূন্যপদ বঞ্চিত প্রার্থীরা আবার রিটের দিকে ধাবিত হবে, যা কারো জন্যে কল্যাণকর নয়।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়