ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবির প্রশাসনিক জটিলতা বন্ধে হাসনাতের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ১৮ সেপ্টেম্বর ২০২২  
ঢাবির প্রশাসনিক জটিলতা বন্ধে হাসনাতের অবস্থান কর্মসূচি

ঢাবির প্রশাসনিক জটিলতা বন্ধে হাসনাতের অবস্থান কর্মসূচি। ছবি: আবু বকর ইয়ামিন

প্রশাসনিক জটিলতা বন্ধে ৮দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহ।

রোববার (১৮ সেপ্টেম্বর) ঢাবির প্রশাসনিক ভবন গেটে সকাল থেকে এ অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি।

এর আগে ৩০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন গেটে অবস্থান কর্মসূচি শুরু করেন হাসনাত। পরে বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষার্থী তার সঙ্গে যুক্ত হন। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হবে বলে জানিয়েছেন হাসনাত। 

এ বিষয়ে হাসনাত আবদুল্লাহ বলেন, ‘ভিসি স্যার ওনার কথা রাখেননি এবং রেজিস্ট্রার বিল্ডিংয়ে আজ আমাকে বাঁধা দেওয়া হয়েছে।  ৯টায় অফিস টাইম থাকলেও, ৯টা ৪০মিনিটে রেজিস্ট্রার বিল্ডিংয়ের কর্মকর্তা কর্মচারীরা অফিসে অনুপস্থিত। সেই ছবি তুলতে গেলে আমি বাঁধার সম্মুখীন হই। রেজিষ্ট্রার বিল্ডিংয়ের ছবি তোলার আগে না-কি কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ছবি তুলতে হবে। এই অনিয়ম ভাঙতে হবে।’

তিনি বলেন, আজ সকাল সাড়ে ১০টা থেকে আমার টানা অবস্থান কর্মসূচি চলবে। বেঁধে দেওয়া দশ কর্মদিবস শেষ হলেও সমস্যা সমাধানে ভিসি স্যার পদক্ষেপ নেননি। আমাদের ৮ দফা দাবির একটি দাবিও পূরণ করেননি কিংবা দাবি পূরণে কোনো ধরনের দৃশ্যমান ব্যবস্থা নেননি।

তিনি আরও বলেন, রেজিস্ট্রার বিল্ডিংয়ের অবস্থা যা ছিলো, ঠিক তা-ই রয়েছে। রেজিস্ট্রার বিল্ডিংয়ের কর্মচারীদের কাজে সময়মতো উপস্থিত না হওয়া, লাঞ্চের আগেই অফিস থেকে বেড়িয়ে যাওয়া, অযথাই ছাত্র হয়রানি করা, অহেতুক দায়িত্ব অবহেলা, রুম নম্বর বিড়ম্বনা, সনাতন পদ্ধতিতে ছাত্র হয়রানি এখনো নিয়মিত ঘটনা।

ইতোমধ্যে তিনি প্রশাসনিক ভবনের সেবা সম্পর্কে জরিপ করেন। সেখানে সাবেক ও বর্তমান শিক্ষার্থী মোট ৭০০ জন অংশগ্রহণ করেন।

/ইয়ামিন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়