ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশ নিয়ে বিতর্ক: সনদ যাচাই করবে এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১৭ মার্চ ২০২৩   আপডেট: ১৭:৩১, ১৭ মার্চ ২০২৩
চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশ নিয়ে বিতর্ক: সনদ যাচাই করবে এনটিআরসিএ

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রথম থেকে পঞ্চম শিক্ষক নিবন্ধনধারী প্রার্থীদের সনদ দাখিল করতে বলেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রথম ও দ্বিতীয় নিবন্ধনসহ কিছু নিবন্ধনধারীর গণবিজ্ঞপ্তির তালিকায় স্থান পাওয়া নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় এ পদক্ষেপ নেওয়া হলো।

শুক্রবার (১৭ মার্চ) এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ কর্তৃক গত ২১ ডিসেম্বর প্রকাশিত চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় প্রথম থেকে পঞ্চম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ যেসব প্রার্থী বিভিন্ন পদে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন, তাদের নিবন্ধন পরীক্ষার সনদ এবং নিবন্ধন পরীক্ষায় আবেদনের সময় দাখিল করা সব শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই করা প্রয়োজন।

বর্ণিত অবস্থায় উল্লিখিত সনদের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে আগামী ৩০ মার্চের মধ্যে নিম্নবর্ণিত ছক অনুযায়ী প্রয়োজনীয় তথ্যসহ সরাসরি এনটিআরসিএ’র কার্যালয়ে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো। প্রার্থীর রোল ও ব্যাচ, নির্বাচিত পদের নাম, প্রার্থীর নাম ও মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতা, সব সনদের বিবরণ, নিবন্ধন সনদ ও এনআইডি বিবরণ ছকে উল্লেখ করতে হবে।

নির্ধারিত তারিখের মধ্যে শিক্ষক নিবন্ধনের সনদসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত ফটোকপি ও ছকে চাহিদাকৃত তথ্য পাঠাতে ব্যর্থ হলে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়