ঢাকা     বুধবার   ১২ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৮ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

এফডিসিতে কোরবানি দিলেন মৌসুমী-নিপুণ-পরীমনি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২ আগস্ট ২০২০  
এফডিসিতে কোরবানি দিলেন মৌসুমী-নিপুণ-পরীমনি

চিত্রনায়িকা পরীমনির হাত ধরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) কোরবানি দেওয়ার রীতি চালু হয়। ২০১৬ সাল থেকে অসচ্ছল শিল্পী-কলাকুশলীদের জন্য এফডিসিতে পশু কোরবানি দিচ্ছেন তিনি।

এবারো তার ব্যত্যয় ঘটেনি। ঈদুল আজহা উপলক্ষে গতকাল (১ আগস্ট) এফডিসিতে পাঁচটি গরু কোরবানি দেন পরীমনি। এফডিসির ৯ নম্বর ফ্লোরের সামনে গরু কোরবানি করা হয়।

পরীমনি ছাড়াও এফডিসিতে কোরবানি করেছেন চিত্রনায়িকা মৌসুমী-ওমর সানি দম্পতি ও নিপুণ। তারা একটি গরু কোরবানি দিয়েছেন। তবে করোনার কারণে এবার শিল্পী সমিতি এফডিসিতে পশু কোরবানি না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

গতকাল সকালে এফডিসিতে গরু কোরবানি দেওয়ার সময় ওমর সানি উপস্থিত ছিলেন। এই তারকা অভিনেতা বলেন—অসচ্ছল শিল্পী, কলাকুশলীদের জন্য কোরবানি দেওয়া হলো। আল্লাহ আমাদের কোরবানি কবুল করুন।

বিকালে এফডিসিতে উপস্থিত হন নিপুণ ও পরীমনি। তারা উপস্থিত থেকে অসচ্ছল শিল্পীদের হাতে কোরবানির মাংস তুলে দেন। এ সময় নিপুণ বলেন—এফডিসি আমার আরেক পরিবার। বর্তমানে চলচ্চিত্রে কাজ কমে যাওয়া ও করোনায় বিপদে পড়েছেন বেশিরভাগ সহশিল্পী। অনেকের কোরবানি দেওয়ার সামর্থ্য নেই। যে কারণে তাদের জন্য আমি কোরবানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

বরাবরের মতো এবারো পরীমনি পরিকল্পিতভাবে দুস্থ শিল্পীদের মধ্যে কোরবানির মাংস বিতরণ করেন। এ অভিনেত্রী রাইজিংবিডিকে বলেন—কোরবানির ঈদ সবসময় নানু বাড়িতে করতাম। আমি জানতাম না চলচ্চিত্রের অনেক কলাকুশলী এভাবে মানবেতর জীবন-যাপন করেন। জানার পর সিদ্ধান্ত পরিবর্তন করে এফডিসিতে কোরবানি দিচ্ছি। যারা কোরবানি দিতে পারেননি, তাদের জন্যই এই উদ্যোগ। এখানে কোরবানি দিতে পেরে ভালো লাগছে।

যতদিন বেঁচে থাকবো এফডিসিতে কোরবানি দেব। তবে এবার সতর্কতার সঙ্গে কোরবানির সব কাজ করেছি। বিশেষ করে স্বাস্থ্যবিধি মেনে গরু কাটা ও মাংস বিতরণ করা হয়েছে।— জানান এই চিত্রনায়িকা।

ঢাকা/শান্ত/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়