RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

যে কারণে বন্ধ হচ্ছে ‘কাদম্বিনী’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২৮ সেপ্টেম্বর ২০২০  
যে কারণে বন্ধ হচ্ছে ‘কাদম্বিনী’

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ‘জীবিত ও মৃত’ গল্পে লিখেছেন ‘কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল সে মরে নাই।’ সম্প্রতি টিভি সিরিয়াল ‘কাদম্বিনী’ বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জনে অনেকেই সুর মিলিয়ে বলছেন ‘কাদম্বিনী বন্ধ হওয়ার ঘোষণা প্রমাণ করিল সংসারের কূটচাল ছাড়া ভারতীয় টিভি সিরিয়াল চলে না।’

প্রায় তিন মাস আগে জি বাংলায় শুরু হয় ধারাবাহিক নাটক ‘কাদম্বিনী’। দক্ষিণ এশিয়ার প্রথম নারী চিকিৎসক কাদম্বিনী বসু গাঙ্গুলীর জীবনীভিত্তিক এই ধারাবাহিক বন্ধের ঘোষণা দিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ। ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে রূপদানকারী উষসী রায় সংবাদ মাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

এদিকে ধারাবাহিকটি বন্ধের খবরে বিভিন্ন মহলে শুরু হয়েছে গুঞ্জন। অনেকেই দাবি করেছেন—  নাটকটির টিআরপি কম। কারণ এই নাটকের গল্পে কোনো কূটচাল নেই। যে কারণে টিআরপি দৌড়ে পিছিয়ে পড়েছে নাটকটি। কলকাতার অধিকাংশ টিভি ধারাবাহিকের গল্পে বউ-শাশুড়ি, ভাই-বোন, ননদ-বৌদির নানামুখী দ্বন্দ্ব দেখা যায়। সংসারের বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে এগিয়ে যায় কাহিনি। এদিকে থেকে ‘কাদম্বিনী’ নাটকের গল্প ভিন্ন। নাটকে গত শতকের সমাজ ব্যবস্থা এবং নারীশিক্ষার প্রকৃত অবস্থা ফুটে উঠেছে।      

কাদম্বিনী গাঙ্গুলী ব্রিটিশ ভারতের প্রথম দুজন স্নাতক নারীর একজন। রক্ষণশীল সমাজের বিরুদ্ধে লড়াই করে কীভাবে নিজের লক্ষ্যে পৌঁছেছিলেন এই বাঙালি নারী সেই গল্প নিয়েই শুরু হয়েছিল ধারাবাহিকটি। নাটকটির নাম ভূমিকায় রয়েছেন উষসী রায়। তার স্বামী দ্বারকানাথ গাঙ্গুলীর চরিত্রে অভিনয় করছেন মনোজ ওঝা।

এখনো নাটকটির শুটিং চলছে। বর্তমানে শুটিং নিয়েই ব্যস্ত রয়েছেন উষসী রায়। এ অভিনেত্রী গণমাধ্যমে বলেছেন, কিছুদিন আগে নাটকটি বন্ধের নোটিশ এসেছে। কিন্তু কী কারণে এটি বন্ধ হচ্ছে জানি না। যদিও এ ব্যাপারে জি বাংলার কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়