ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিজয়ের প্রথম প্রহরে গান-আড্ডায় গানবাংলার জন্মোৎসব

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৬ ডিসেম্বর ২০২০  
বিজয়ের প্রথম প্রহরে গান-আড্ডায় গানবাংলার জন্মোৎসব

প্রতিষ্ঠার সাত বছর পেরিয়ে অষ্টম বর্ষে পদার্পন করলো দেশের একমাত্র মিউজিক চ্যানেল গানবাংলা। ১৬ ডিসেম্বর বিজয়ের প্রথম প্রহরে বর্ণাঢ্য ও ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করে চ্যানেল কর্তৃপক্ষ। মহামারির সাবধানতা ও সচেতনতাকে সঙ্গী করেই গান আড্ডা আর উদযাপনে রাতভর তারকাদের মিলনমেলায় পরিণত হয় গানবাংলা প্রাঙ্গন।

গানবাংলার জন্মদিনে মাননীয় তথ্যমন্ত্রী, সংস্কৃতিপ্রতিমন্ত্রী আইসিটি মন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সংগীতাঙ্গনের জনপ্রিয় শতাধিক তারকা শুভেচ্ছা বার্তা পাঠান। জন্মদিনে গানবাংলার ফেসবুক পেজে প্রকাশিত হয় গানবাংলা নিয়ে তাদের শুভেচ্ছা ও ভালোলাগার বয়ান।

গানবাংলার প্রধান নির্বাহী ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস জানান, ব্যক্তিগত কারণে তিনি ও গানবাংলার চেয়ারপার্সন ফারজানা মুন্নি যুক্তরাষ্ট্রের বোস্টনে অবস্থান করছেন। তবে লাইভ ভিডিওর মাধ্যমে তাদের সঞ্চালনাতেই রাত ১২টা ১ মিনিটে নিজ বাসভবন থেকে ভিডিওতে জন্মোৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি, কিংবদন্তি সুরকার-গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। একইসঙ্গে যুক্তরাষ্ট্র থেকে ব্যান্ড তারকা হামিন আহমেদ, সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির ও নিজ স্টুডিও থেকে হাবিব অংশগ্রহণ করেন। গানবাংলা কার্যালয়ে ব্যান্ড তারকা মাকসুদ, হাসান, এসআই টুটুল, বালাম, অর্ণব-সুনিধিসহ অসংখ্য তারকার উপস্থিতিতে আলাদা আলাদা আয়োজনের মধ্য দিয়ে কেক কাটেন তারা।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংস্কৃতিপ্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘বিজয়ের এই দিনে, বিজয়ের এ মাসে গানবাংলার সপ্তম বর্ষপূর্তিতে তাদের সমৃদ্ধি কামনা করছি। আমাদের সংগীতকে বিশ্বময় ছড়িয়ে দিয়েছে গানবাংলা-সত্যিই প্রশংসার দাবিদার। এ অর্জন আপনাদের। কিন্তু প্রাপ্তি সমগ্র জাতির। আমার পক্ষ থেকে গানবাংলার সকল কলাকুশলী ও শিল্পী-শ্রোতাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।’

কেক কাটার পাশাপাশি শিল্পীদের পরিবেশনায় চলে রাতভর গান। পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে গানবাংলা টেলিভিশন।

২০১৩ সালের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বর্ণাঢ্য আয়োজনে যাত্রা শুরু করে চ্যানেলটি। দেশিয় সংগীতকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে উপস্থাপন করা সহ বিশ্বময় বাংলা গানকে ছড়িয়ে দেওয়ার সংকল্প নিয়ে প্রতিষ্ঠার শুরু থেকে প্রশংসনীয় ভূমিকা রেখে আসছে চ্যানেলটি। প্রতিষ্ঠার সাত বছরে ইতিমধ্যেই দেশের সংগীতাঙ্গনের শিল্পী কলাকুশলীদের একটি সর্ববৃহৎ প্লাটফর্ম হিসেবে গানবাংলা ইতিবাচক ভূমিকা পালন করেছে।

আন্তর্জাতিক গানের মঞ্চ হিসেবে গানবাংলার জনপ্রিয় গানের অনুষ্ঠান ‘উইন্ড অব চেঞ্জ’ দেশে-বিদেশে দারুণ প্রশংসিত হয়েছে। বিশ্বের ৩০টি দেশের শতাধিক খ্যাতনামা মিউজিশিয়ানের অংশগ্রহণে ‘উইন্ড অব চেঞ্জ’-এ দেশিয় বিভিন্ন ধারার জনপ্রিয় গানগুলো পেয়েছে নতুন মাত্রা। যুদ্ধ-বিগ্রহের বর্তমান পৃথিবীতে ‘উইন্ড অব চেঞ্জ’-এর মাধ্যমে বিশ্বময় শান্তির বার্তা ছড়িয়ে দিতে দেশি-বিদেশি খ্যাতনামা শিল্পীরা কণ্ঠে স্লোগান তুলে নিয়েছেন ‘মিউজিক ফর পিস’।

সংগীতে এমন অবদান রাখায় গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও প্রধান নির্বাহী কৌশিক হোসেনের হাত ধরে গানবাংলার প্রাপ্তির খাতায় যোগ হয়েছে দাদা সাহেব ফালকে অ্যাওয়ার্ডসহ মাদার তেরেজা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়