ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

কত কোটি টাকার মালিক অভিনেত্রী শতাব্দী?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:২৮, ২৩ এপ্রিল ২০২৪
কত কোটি টাকার মালিক অভিনেত্রী শতাব্দী?

ভারতীয় বাংলা সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায়। ২০০৯ সালে তৃণমূলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। লোকসভা নির্বাচনে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবারো তৃণমূলের টিকিট পেয়েছেন তিনি। পশ্চিমবঙ্গের বীরভূম থেকে ভোটে লড়ছেন এই অভিনেত্রী।

এদিকে শতাব্দীকে ব্যক্তিগত সম্পত্তির হিসাবের খসড়া জমা দিতে হয়েছে নির্বাচন কমিশনের কাছে। তার সম্পত্তির পরিমাণ নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা।

হলফনামার বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ২০১৮-১৯ অর্থবর্ষে শতাব্দীর আয় ছিল ১৪ লাখ ৮১ হাজার ৪৪৩ রুপি। ২০১৯-২০ অর্থবর্ষে আয় ছিল ১১ লাখ ৫১ হাজার ৬৯০ রুপি। ২০২০-২১ অর্থবর্ষে আয় করেন ৫ লাখ ১১ হাজার ৭১০ রুপি। ২০২১-২২ অর্থবর্ষে ১১ লাখ ৯৩ হাজার ৮৩০ রুপি, ২০২২-২৩ অর্থবর্ষে আয় ছিল ৮ লাখ ৩৮ হাজার ৪১০ রুপি। ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত শতাব্দী রায়ের হাতে নগদ অর্থ ছিল ৬৫ হাজার রুপি।

শতাব্দী রায়ের ১০টি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে। ফিক্সড ডিপোজিট (এফডি) রয়েছে ১২টি। মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেছেন তিনি। এনএসসি রয়েছে ৩৭টি। ৩০ লাখ ৫৮ হাজার ১১ রুপি মূল্যের গাড়ি রয়েছে তার। গলার হার, কানের দুল, চুড়ি, বালা, আংটিসহ বেশ কিছু গহনাও রয়েছে শতাব্দীর। সব মিলিয়ে এ অভিনেত্রীর অস্থাবর সম্পত্তির মোট পরিমাণ ৩ কোটি ৭৩ লাখ ৭২ হাজার ৭৬৯.৯৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৯০ লাখ টাকার বেশি)।

এককভাবে ৩টি ফ্ল্যাটের মালিক শতাব্দী। তার স্বামীর সঙ্গে যৌথভাবে আরো একটি ফ্ল্যাটের মালিক তিনি। কলকাতা ছাড়াও অভিনেত্রীর ফ্ল্যাট রয়েছে বোলপুরে। শতাব্দী রায়ের স্থাবর সম্পত্তির বর্তমান মূল্য ৫ কোটি ৬০ লাখ ৭৫ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ৭ কোটি ৩৬ লাখ টাকার বেশি)। শতাব্দী রায়ের মাথায় বেশ ঋণ রয়েছে। হলফনামা অনুযায়ী, বর্তমানে তার মোট ঋণের পরিমাণ ২ কোটি ১ লাখ ৭১ হাজার ৩৯২ রুপি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়