ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

দূর দেশে এক হলেন তিন তারকা বন্ধু

প্রকাশিত: ১৫:০২, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:০৮, ২৩ এপ্রিল ২০২৪
দূর দেশে এক হলেন তিন তারকা বন্ধু

ঢাকাই সিনেমার চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা মৌসুমীর বন্ধুত্বের গল্প সবার জানা। অন্যদিকে, ওপারবাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গেও রয়েছে তাদের বন্ধুত্ব। তবে এই তিনজনকে একফ্রেমে পাওয়া গেল বহুদিন পর।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শেষ হলো দু’ দিনব্যাপী মহানায়িকা ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। উৎসবে সম্মানীত অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন বাংলাদেশের ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক ফেরদৌস আহমেদ ও দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত (উৎসবের শুভেচ্ছাদূত)। একই উৎসবে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়েছিলেন বাংলাদেশের চলচ্চিত্রের প্রিয়দর্শিনীখ্যাত নায়িকা মৌসুমী।

২০১৭ সালে সর্বশেষ তিন বন্ধু ফেরদৌস, মৌসুমী ও ঋতুপর্ণার একসঙ্গে দেখা হয়েছিল। তা-ও জীবন্ত কিংবদন্তি নায়ক, প্রযোজক, পরিচালক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ সিনেমার শুটিং সেটে। এরপর আর একসঙ্গে দেখা হয় নি তাদের। ‘সুচিত্রা সেন উৎসব’-এর শেষ দিনে তাদের তিনজনের দেখা মেলে।

উৎসবের শেষ দিনে ঋতুপর্ণা (আজীবন সম্মাননা) ও ফেরদৌসের হাতে ‘গেস্ট অব অনার’ সম্মাননা তুলে দেয়া হয়। অনুষ্ঠানে দুই বাংলার ত্রিশেরও অধিক সিনেমা সত্যজিৎ রায় হল, জহির রায়হান হল ও তারেক মাসুদ হলে প্রদর্শিত হয়।

ফেরদৌস আহমেদ বলেন, দু’ দিনব্যাপী এই উৎসবে অনেক বাংলা ভাষাভাষী দর্শক সিনেমা দেখতে এসেছিলেন। অনেকেই সিনেমা দেখার সুযোগ না পেয়ে বাইরেও অপেক্ষা করেছেন। সবারই আসলে আন্তরিক অংশগ্রহণ ছিল চোখেপড়ার মতো। এটা একটা শুভ লক্ষণ। প্রথমবার উৎসবেই আয়োজকরা যেভাবে সফল হয়েছেন তাতে মনে হচ্ছে যে, আগামীতে তারা আরো বড় পরিসরে এই উৎসব করতে পারবেন।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়