Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৮ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৩ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

কলকাতার চলচ্চিত্রে আশরাফ শিশির

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:২১, ২০ জানুয়ারি ২০২১
কলকাতার চলচ্চিত্রে আশরাফ শিশির

‘শহরের উপকথা’ চলচ্চিত্রের দৃশ্য, আশরাফ শিশির (বাঁ থেকে)

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা আশরাফ শিশির। প্রথমবার কলকাতার চলচ্চিত্রে নাম লেখালেন এই নির্মাতা। তবে নির্মাণ বা অভিনয়ে নয়, ‘শহরের উপকথা’ নামে চলচ্চিত্রটির চিত্রনাট্য রচনা করেছেন তিনি। এটি নির্মাণ করছেন বাপ্পা। রাইজিংবিডিকে এই তথ্য জানিয়েছেন আশরাফ শিশির।

ভারতের পদ্মশ্রী সম্মাননাপ্রাপ্ত নাট্যকার বাদল সরকারের লেখা ‘বাকি ইতিহাস’ অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। সমাজের অবক্ষয়ে অবসন্ন এক যুবকের বাঁচতে না চাওয়ার ইচ্ছা নিয়ে গড়ে উঠেছে গল্প। আর এই নিয়ে এক লেখক দম্পতির কথোপকথন ঘিরে এগিয়েছে তার কাহিনি। যার চিত্রনাট্য রচনা করেছেন আশরাফ শিশির।

‘শহরের উপকথা’ চলচ্চিত্রের প্রধান চরিত্র বাঁচতে না চাওয়া ওই যুবকের চরিত্রে দেখা যাবে জয় সেনগুপ্তকে। গল্পের আরেক প্রধান চরিত্রে রয়েছেন বিদীপ্তা চক্রবর্তী। ভারতীয় একটি সংবাদমাধ্যমে এ অভিনেত্রী বলেন—বাদল সরকারের নাটক নিয়ে চলচ্চিত্র হচ্ছে। আমার কাছে চলচ্চিত্রের বিষয়বস্তু সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই এরকম একটি কাজের সঙ্গে যুক্ত হতে পেরে ভালো লাগছে।

চলচ্চিত্রটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন রাহুল বন্দ্যোপাধ্যায়। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, রজত গঙ্গোপাধ্যায়, লামা হালদার প্রমুখ।

অন্যদিকে নির্মাতা আশরাফ শিশিরের পরবর্তী চলচ্চিত্র ‘৫৭০’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে নির্মিত হচ্ছে এটি। এরই মধ্যে চলচ্চিত্রটির শুটিং শেষ করেছেন তিনি।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—বাপ্পী চৌধুরী, স্বাধীন খসরু, মাসুম আজিজ, ইবনুল কাইয়ুম সনি, কাজী রাজু, সুমনা সোমা, সুজয় রাজ, কায়সার নোয়েল, এলিনা শাম্মীসহ প্রায় তিন শতাধিক শিল্পী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়